FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

বিশ্বের সবচেয়ে সুন্দর দশটি ল্যাপটপ।

বিশ্বের সবচেয়ে সুন্দর দশটি ল্যাপটপ।

স্মার্টফোনগুলো ডিজাইন দেখলে দুই চোখ জুড়িয়ে যায়। কিন্তু ল্যাপটপগুলো এত সুন্দর করে কেন বানানো হয় না? এগুলো কেমন যেন হয়ে থাকে। গাঢ় ধূসর বা কালো রংয়ের ভারী একটা জিনিস ল্যাপটপ। কিন্তু অতীতের এ অবস্থা আর নেই। বেশ কিছু দৃষ্টিনন্দর ল্যাপটপ এসেছে বাজারে। এখানে চিনে নিন বিশ্বের সুন্দর দশটি ল্যাপটপের পরিচয়।

১. আসুস জেনবুক : এর বাইরের ব্রাশড-মেটাল দেহ দেখলে মুগ্ধ হয়ে যাবেন। এর গোলাকার ব্রাশড ফিনিশ দারুণ সুন্দার ল্যাপটপের চেহারা দিয়েছে।

২. ডেল এক্সপিএস ১৩ এবং এক্সপিএস ১৫ : এটা রক্ষণশীল হলেও দারুণ সুন্দর। দেখাতে গুরুগম্ভীর আর পেশাদার মনে হয়। দুটো মডেলের পর্দায় কোনো বর্ডার খুঁজে পাওয়া যায় না বললেই চলে। কিবোর্ডে কার্বন ফাইবারের জমিন অদ্ভুত সুন্দর।

৩. রেজর ব্লেড স্টিলথ : এর সৌন্দর্য দেখে যে কেউ বোবা বনে যাবেন। সাধারণত গেমারদের জন্য তৈরি করা হয়। স্পেসিফিকেশন মারাত্মক শক্তিশালী। নিওন আলো একে স্বপ্নময় করে তোলে। অন্যান্য গেমিং ল্যাপটপগুলো বেশ মোটাসোটা হয়ে থাকে। কিন্তু এর পাতলা আর মসৃণ ডিজাইন দেখলে মন ভরে যাবে। গেমিং ল্যাপটপ এত পাতলা হওয়ার কারণ হলো এতে গ্রাফিক্স কার্ড নেই।

আলাদাভাবে জিপিইউয়ের সঙ্গে সংযোগ ঘটিয়ে গেম খেলা যায়।



৪. এলজি গ্রাম : এর চেহারা ম্যাকবুক এয়ারের চেয়েও সুন্দর। পর্দার চারদিকে কিঞ্চিৎ বর্ডার রয়েছে। একেবারে আধুনিক একটা যন্ত্র বলে মনে হয়।



৫. ম্যাকবুক প্রো : অ্যাপলের এই পণ্যটির কালো কাচের ডিজাইন সত্যিই দারুণ সুন্দর। এর পাতলা ধাতব দেহ আর কালো কাচের ডিজাইন চমৎকার সুন্দার ল্যাপটপে পরিণত করেছে।

৬. স্যামসাং অ্যাটিভ বুক ৯ প্রো : এই ল্যাপটপের সাইডের ডিজাইন অতুলনীয়। বেশ পাতলা ল্যাপটপ। দুই পাশের কার্নিসে কার্ভড ডিজাইন রয়েছে।



৭. এসার অ্যাস্পায়ার এস৭ : এর বয়স এক বছর হয়েছে। বাইরে কাচের ডিজাইন দেওয়া হয়েছে। সাধারণত ল্যাপটপে এমন ডিজাইন দেখা যায় না। সাদা ল্যাপটপটি অদ্ভুত সুন্দর।



৮. লেনোভো ইয়োগা প্রো ৯০০ : এর পর্দাটি এদিক-ওদিক ঘোরানো যায়। ঘোরানোর জন্য যে হিঞ্জ ব্যবহৃত হয়েছে তাকে ধাতব রত্নের মতো দেখায়। এই হিঞ্জ পর্দাটিকে ৩৬০ ডিগ্রি কোণে ঘোরায়। এর মেটালিক কমলা রং দারুণ সুন্দর দেখায়।



৯. এইচপি স্পেকট্রা : এর হিঞ্জটি স্বর্ণের বার বলে মনে হয়। গোটা দেহে তামাটে ছটা অপূর্ব দেখায়। বিলাসী এক ল্যাপটপ বলে মনে হয়।



১০. মাইক্রোসফট সারফেস বুক : প্রযুক্তিগতভাবে সারফেস বুক আসলে শতভাগ ল্যাপটপ নয়। এর পর্দাটি আলাদা করা যায়। অনেকটা ট্যাবের মতো। তবে ল্যাপটপ ও ট্যাবের হাইব্রিড বলা যায় একে। ধূসর বর্ণের ম্যাগনেশিয়াম ফিনিস অনন্য চেহারা দিয়েছে। একেবারে আধুনিক দেখায়।

*




1 Comments 173 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2019