FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

কিছু অনুপ্রেরণামূলক কথা

কিছু অনুপ্রেরণামূলক কথা

*

মোবাইলে যত বেশি চার্জ দিবেন, তত বেশি সময় ধরে চালাইতে পারবেন। গাড়িতে যত বেশি ডিজেল নিবেন, তত বেশি দূরত্বে যেতে পারবেন। ব্যাংকে যত বেশি টাকা জমাবেন, তত বেশি মুনাফা পাবেন।
তাই লাইফের পরবর্তী লেভেলে যাওয়ার আগেই নিজের চার্জ যথেষ্ট পরিমাণে বাড়িয়ে নেন। দরকার হলে পাওয়ার ব্যাঙ্ক কিনে এক্সট্রা চার্জ সেইভ করে নেন।
কারণ যুদ্ধ শুরু হয়ে গেলে তলোয়ারে ধার দেয়ার চান্স মিলবে না।
শরবতে গিলে ফেললে, গুড় মিশানোর সুযোগ আসবে না।

.

আপনার মেধা কম-বেশি হতে পারে। আপনার বাপের টাকা কম-বেশি থাকতে পারে। কিন্তু দিনে অন্যদের সমান ২৪ ঘন্টা সময়ই আপনার হাতে থাকে। এক মিনিট কমও না। এক মিনিট বেশিও না। তবে আপনার ২৪ ঘন্টা কাটানোর স্টাইল, অন্যদের ২৪ ঘন্টা কাটানোর স্টাইলের চাইতে আলাদা হতে পারে। তাই এই বছরের ২৪ ঘন্টাগুলিই নির্ধারণ করে দিবে, পরের বছরের ২৪ ঘন্টাগুলি কেমন হবে।
ক্লাসে ফার্স্ট হবেন, নাকি লাস্ট বেঞ্চে বসে ঝিমাবেন? লাখ টাকা বেতনের চাকরি করবেন, নাকি বেকার হয়ে টাকলা মাথার চুল ছিঁড়বেন?

.

আপনার মনোযোগে ঘাটতি থাকতে পারে। আপনার হাতের লেখা খারাপ হতে পারে। কিন্তু আপনার জিপিএ হবে, আপনার ক্লোজ ফ্রেন্ডদের এভারেজ জিপিএ এর সমান। আপনার ক্রিয়েটিভিটি-স্মার্টনেস হবে, তাদের ক্রিয়েটিভিটি-স্মার্টনেস এর সমান।
তাই clash of clans, games of thrones, আড্ডাবাজির পিছনে লেগে থাকা ফ্রেন্ড বাদ দিয়ে আপনার চাইতে স্মার্ট ফ্রেন্ডদের পিছে পিছে ঘুরেন। লুজারদের সাথে যত বেশি কানেক্টেড থাকবেন, লক্ষ্য থেকে তত বেশি ডিসকানেক্টেড হয়ে যাবেন। একদিনের মাস্তি বাদ দিয়ে, ক্রিয়েটিভ কারো সাথে অল্প একটু আড্ডা দিলেই দেখবেন, অনেক কিছু শিখে ফেলেছেন।

.

ভয় আর কনফিউশনগুলো সাইডে রেখে, কি আউটপুট পাওয়া যাবে সেই চিন্তা বন্ধ করে- টানা পাঁচ দিন এক ঘন্টা করে সময় দিতে পারলে- যেকোনো কঠিন কাজই সহজ লাগা শুরু হবে।
শুরু করার চিন্তা করে বসে চুপচাপ বসে থাকলে, দুই-একদিন চেষ্টা করে, ছয়মাস খোজ খবর না থাকলে- যে জায়গায় আটকে আছেন, সেখানেই পঁচে মরবেন।
তাই রাতে ঘুমানোর আগে এক ঘন্টা বেশি ফেইসবুকিং না করে, নতুন কিছু শিখার পিছনে একটা ঘন্টা সময় দেন। পরীক্ষার আগের রাতের জন্য পড়া জমিয়ে না রেখে, সেমিস্টারের প্রথম থেকেই সিনসিয়ার হোন। আলসেমি আর হেঁয়ালির শিকলে একটু একটু করে আঘাত করেন। দেখবেন শিকল ভেঙ্গে সবার আগেই ফিনিশিং লাইনে পৌঁছে গেছেন। :)

*




1 Comments 231 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2019