FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

তাদের ঈদ

তাদের ঈদ

*

রাত প্রায় ১০.৩২ মিনিট ।

আগেই বলে রাখি একটা কাজে বন্ধুর বাসায় গিয়েছিলাম, হঠাৎ সে বললো দোকানে যাবে।তাই সবাই মিলে দোকানে গিয়েছিলাম বন্ধুর ছোট বোনের জন্য একটা হিজাব কিনার জন্যে। এই ভেবে যে কাল ঈদ কিছু দেওয়াও হবে আর সবাই খুশিও হবে । বড় কথা অর জামার সাথে মিলিয়ে পরার মতো কোন হিজাব ছিলো না, তাই আরকি যাওয়া ।

হাটতে হাটতে অনেক কথাই বলছিলাম,হঠাৎ বন্ধু বলতে ছিলো আগের মত ঈদ এর আমেজ এখন আর পাওয়া যায় না, কথাটা ভাবতে ভাবতেই দোকানে যেতেই দোকানের বাহিরে দেখলাম দুইটি মেয়ে, একজন বেলুন হাতে ১০ টাকার নোট গুনতেছে আর একজন ওর সাথে বসে আছে।
একটা বাচ্চা বস্তার উপরে মাথা দিয়ে ঘুমাচ্ছে।

একজন বয়স্ক লোক ভাত খাচ্ছে।
বন্ধুকে বলতেছিলাম একটা হিজাবের জন্যে এতো রাতেই চলে আসছি।আর ওরা!!

তারপর ফেরার সময় ট্রাকে দেখলাম অনেক গরু বিক্রেতা তাদের বাসায় ফেরত যাচ্ছে। এতো পরিশ্রম করে লাভ ক্ষতির সকল হিসেব কসে বাড়িতে যাচ্ছে। ট্রাকে এতো চাপাচাপি করে যাচ্ছিল।
বন্ধুকে আবার বললাম ঈদের যে একটা আমেজ এটা আসলে যাদের দূরে বাড়ি শুধু মাত্র তারাই বুঝে আর এদের মতো মানুষরাই অনুভব করতে পারে।
এদের দিকে তাকালে হয়তো নিজের মনের অনাকাঙ্ক্ষিত আক্ষেপগুলো মনে হয় সবারই কমে যাবে।
আসলে আমরা যে অবস্থানে থেকে দিন রাত না পাওয়ার হিসেব করি অই অবস্থানে আসার জন্যে অনেক মানুষ দিন রাত পরিশ্রম করে।তাই এতেই শুকরিয়া আদায় করা উচিৎ মহান আল্লাহর কাছে।

যদিও আমি মুসলিম ধর্মাবলম্বী নই, তবুও পরিস্থিতি ভাবায় অনেক কিছু। সবাই এভাবে ভাবলে হয়তো দেশটাই বদলে যেতো। এটাই হয়তো তাদের ঈদ 😊

সবশেষে সবাইকে ঈদ মুবারাক।😊😊😊

*




12 Comments 237 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2019