FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

শিক্ষণীয় পোস্ট

শিক্ষণীয় পোস্ট

*

কই যাস?
- দূর্গাপুজায়।
- মানে? তুই হিন্দু হইলি কবে?
- বাহ্ রে! হিন্দু হবো কেন? আমাদের উচিৎ মনটা বড় করা। ধর্ম যার যার, উৎসব সবার। আমার ফ্রেন্ড যুথিষ্ঠির নেমন্তন্ন করেছে। কালকে আমি পুজার জন্য ক্লাসে চাঁদাও দিয়েছি।
- তুই কি বিশ্বাস করিস? ﻗُﻞْ ﻫُﻮَ ﺍﻟﻠَّﻪُ ﺃَﺣَﺪٌ (বল, তিনি আল্লাহ, এক, অদ্বিতীয়) ﻭَﻟَﻢْ ﻳَﻜُﻦْ ﻟَﻪُ ﻛُﻔُﻮًﺍ ﺃَﺣَﺪٌ আর তাঁর সমকক্ষ কেউ নেই। (আল-ইখলাস, ১১২/১, ৪)
- আশ্চর্য!! অবশ্যই করি..
- বলতো আল্লাহর কাছে সবচেয়ে বড় গুনাহ কোনটা ?
- ইয়ে... মানে... মানুষ খুন করা। না... না... ফিতনা ফাসাদ। কই যেন শুনেছিলাম হত্যার চেয়েও জঘন্য।
- আল্লাহ না করুন। ধর, তোর সামনে তোর সবচেয়ে প্রিয় মানুষটাকে খুন করা হচ্ছে। কেমন লাগবে?
- খুব খারাপ লাগবে। স্বাভাবিক। কিন্তু এর মানে কী বুঝাতে চাইছিস? বুঝলাম না। পূজায় কি মানুষ খুন করা হয় নাকি?
- পূজায় কী হয়? জানিস? আল্লাহ যিনি একমাত্র ইবাদাতের মালিক তাঁর সাথে ইবাদতে কাউকে শরীক বানানো হয়। মানে আল্লাহকে অপমান করা হয়। সব গুনাহ সহ্য করলেও আল্লাহ শিরক ক্ষমা করেন না! আল্লাহকে অপমান করা হচ্ছে, আর তুই সেটা দেখতে যাচ্ছিস? দেখে আনন্দ পেতে যাচ্ছিস? আল্লাহকে অপমান করায় মুসলিম হিসেবে তোর হৃদয়টা ফেটে যাচ্ছে না.. এর মানে তুই, এক আল্লাহতে বিশ্বাস করার যে দাবি করিস। এটা ফেইক দাবি! ভন্ডামি ছাড়া আর কিছু নয়! শোন, ( ﺇِﻥَّ ﺍﻟﺸِّﺮْﻙَ ﻟَﻈُﻠْﻢٌ ﻋَﻈِﻴﻢٌ ) নিশ্চয় শির্ক হচ্ছে মহা জুলুম (গুনাহ)। (লুকমান, ৩১/১৩)
ﺇِﻥَّ ﺍﻟﻠَّﻪَ ﻻ ﻳَﻐْﻔِﺮُ ﺃَﻥْ ﻳُﺸْﺮَﻙَ ﺑِﻪِ ﻭَﻳَﻐْﻔِﺮُ ﻣَﺎ ﺩُﻭﻥَ ﺫَﻟِﻚَ ﻟِﻤَﻦْ ﻳَﺸَﺎﺀُ ﻭَﻣَﻦْ ﻳُﺸْﺮِﻙْ ﺑِﺎﻟﻠَّﻪِ ﻓَﻘَﺪِ ﺍﻓْﺘَﺮَﻯ ﺇِﺛْﻤًﺎ ﻋَﻈِﻴﻤًﺎ
নিশ্চয় আল্লাহ তাঁর সাথে শরীক করাকে ক্ষমা করবেন না, আর এ ছাড়া অন্যান্য পাপ যাকে ইচ্ছা তিনি ক্ষমা করবেন। আর যে ব্যক্তি আল্লাহর সাথে শরীক করল অবশ্যই সে মহাপাপ রচনা করল। আন-নিসা, ৪/৪৮

*




1 Comments 470 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024