FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

চিকেন রেশমি কাবাব

চিকেন রেশমি কাবাব

*

উপকরণঃ- চিকেন ব্রেস্ট পিস (৫০০ গ্রাম), জল ঝরানো টক দই (৪ টেবল চামচ), কাজু বাদাম বাটা (১ টেবল চামচ), ফ্রেশ ক্রিম (১ টেবল চামচ), আদা বাটা (আধ চা চামচ), রসুন বাটা (আধ চামচ), তেল (৪ টেবল চামচ), নুন, চিনি (২ চা চামচ)।
গুঁড়ো মশলার জন্যঃ- ভাজা জিরা গুঁড়ো (আধ চা চামচ), ভাজা ধনে গুঁড়ো (আধ চা চামচ), ভাজা কাবাব চিনি-জায়ফল-জয়ত্রি গুঁড়ো একসঙ্গে (আধ চা চামচ), সাদা গোলমরিচ গুঁড়ো (১ চা চামচ), কাবাব মশলা পাউডার (আধ চা চামচ, ইচ্ছে হলে দেবেন)।

অন্যান্য উপকরণঃ- বাঁশের স্টিক (৪-৫ টি), কয়লা (১-২ টুকরা), ঘি (১ চা চামচ)।

Instructions

প্রনালীঃ- মাংস পাতলা কিউব করে কেটে সব জল মুছে সব উপকরন (গুঁড়ো মশলা-সহ) দিয়ে ম্যারিনেট করুন ২৪ ঘন্টা রেফ্রিজারেটরে রাখুন। বাঁশের স্টিকগুলো হালকা গরম জলে ভিজিয়ে রাখুন ২০ মিনিট। কাবাবে স্মোকি ফ্লেবার আনার জন্য গ্যাসের উপর এক টুকরা কয়লা জ্বালিয়ে বাটিতে রাখুন, তার উপর ১ চা চামচ ঘি দিয়ে ম্যারিনেট করা মাংসের বাটির মধ্যে রেখে কিছুক্ষণ ঢেকে রাখুন। ঘি স্মোকি ফ্লেবার মাংসে ছড়িয়ে দেবে। এবার মাংস টুকরা বাঁশের স্টিকে গেঁথে নিন।উপরে তেল ব্রাশ করে নিন। বেকিং ট্রে-তে ফাঁকা করে স্টিকগুলো রাখুন। ২০০ ডিগ্রি সেন্টিগ্রেডে প্রিহিটেড ওভেনে ২০ মিনিট বেক করুন। ১০ মিনিট পর একবার উল্টে দেবেন। ওভেনে broiler option থাকলে আরও ৫-৬ মিনিট broiled করে নিন। না থাকলে আগুনে ঝলসে নিন। ওভেন থেকে বের করে গরম গরম পরিবেশন করুন।

Note:- মাংস ম্যারিনেট করার আগে অবশ্যই জল মুছে নিতে হবে না হলে ভালভাবে ম্যারিনেশন হয় না।

*




0 Comments 37 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2019