FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

তোমার রব কোন কিছুই ভোলেন না

তোমার রব কোন কিছুই ভোলেন না

*

আজ আমরা আবরার ভাইয়ের জন্য আর্তনাদ করছি। বিচারের জন্য আকুতি করছি। সবাই তার জন্য দুয়া করছি। যেমনটা আমরা করেছিলাম আগেও, হয়তো সড়ক আন্দোলনের সময়। নতুবা মাদ্রাসায় পড়ুয়া বোন নুসরাতের শরীরে আগুন দেয়ার সময়। সরব ছিলাম আমরা, তবে ভুলে গেছি অনেক কিছুই।
.
ভুলে গেছি অতীতের সব কিছু। হয়তো এভাবে একদিন ভুলে যাবো ভাই আবরারের কথাও। বিচার কি হবে বা অতীতে কি বিচার হয়েছে তা নিয়ে আমাদের কোন চিন্তাও হয়তো থাকবে না। সবাই ভুলে যাবে সব কিছু। কিন্তু এতে কি সব শেষ হয়ে যাবে?
.
না, মোটেও না..
.
একদমই শেষ হয়ে যাবে না। সবাই ভুলে গেলেও একজন কোনদিনই ভুলবেন না। তিনি একক, তিনি উত্তম বিচারক, সকল সৃষ্টিকূলের সামনে সেদিন এক এক করে সব জালিমদের বিচার করবেন। কারো কথাই তিনি শুনবেন না। কেউই সেদিন তদবির হোক কিংবা সুপারিশ হোক, কিছুই করতে পারবেন না তাঁর অনুমতি ছাড়া।
.
তিনি ভুলবেন না, পৃথিবীর একটি জালিমদের অবিচারের কথা। তিনি নির্দিষ্ট দিন অবকাশ দেবার পর, ঠিকই পাঁকড়াও করবেন ভয়ানক ভাবে। তিনি অদ্বিতীয়। তিনি উত্তম কার্যনির্বাহী।
.
এত নিরাশার ভীরে মনে একটি আয়াতই প্রশান্তি এনে দেয়, শান্তি এনে দেয়। দূর করে দেয় হতাশা। শক্তি এনে দেয় ঈমানে, আশায় বুক বাঁধতে শক্তি যোগায়। আর জালিমদের অন্তরে কাঁপুনি এনে দেয় ভয়ে; জামিলদের শক্তিশালী দেহগুলো নিথর হয়ে পরে,
.
"ওয়ামা কা-না রব্বুকা নাসিয়্যা"
"তোমার রব কোন কিছু ভোলেন না.."
(সূরাহ মারইয়াম, আয়াত : ৬৪)
▂▂▂▂▂▂▂▂▂▂▂▂▂
.
লেখাঃ মুহা. রচি আহমেদ বিন মনজুর (আল্লাহ্‌ তাকে উত্তম প্রতিদান দান করুন!)

*




1 Comments 53 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2019