FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

About Depression

About Depression

*

যদি আপনার কারোর সাথেই এমনকি প্রিয়জনদের সাথেও কথা বলতে ভালো না লাগে, তবে ধরে নিন আপনি ডিপ্রেশনে আছেন।

যদি আপনি খুব সহজেই রেগে যান কিংবা খুব অল্প কিছুতেই বিরক্ত হয়ে যান, তবে ধরে নিন আপনি ডিপ্রেশনে আছেন।

যদি এমন হয় আপনি নিজেই বুঝতে পারছেন না যে আপনি "ভালো আছেন নাকি খারাপ আছেন" অর্থাৎ সবসময় একটা কনফিউশন কাজ করছে, তবে ধরে নিন আপনি ডিপ্রেশনে আছেন।

আপনি নিজের পছন্দের সব কাজগুলো (ছবি আঁকা, গান গাওয়া, নাচ, লেখালেখি কিংবা যে কোনো কিছু) থেকে অযথাই নিজেকে গুটিয়ে নিচ্ছেন? তবে ধরে নিন আপনি ডিপ্রেশনে আছেন।

আপনি কি পরিবার, আত্মীয়-স্বজন, বন্ধুবান্ধবসহ সব সম্পর্ক থেকে নিজেকে দূরে সরিয়ে একাকী জীবন বেছে নিয়েছেন? তবে ধরে দিন আপনি ডিপ্রেশনে আছেন।

আপনার কি ঘুমের অভ্যাসে পরিবর্তন এসেছে? হয়তো একেবারেই ঘুমাতে পারছেন না কিংবা সারাদিন ঘুমিয়েই কাটাচ্ছেন? তবে ধরে নিন আপনি ডিপ্রেশনে আছেন।

দিনরাত নিজের মধ্যে অপরাধবোধ হচ্ছে? বা “কিছু পারি না, আমার দ্বারা কিছুই হবেনা” অনুভূতি লেগে আছে সারাক্ষনই? কোনোকিছুই চিন্তা করতে পারছেন বা কোনো কিছুতে মনোযোগ বসাতে পারছেননা, তবে ধরে নিন আপনি ডিপ্রেশনে আছেন।

যদি এভাবেই চলতে থাকে তবে জেনে রাখুন নিজেকে আপনি এগিয়ে নিয়ে যাচ্ছেন নিশ্চিত মৃত্যুর দিকে। সময় থাকতে নিজের দিকে নিজেই হাত বাড়ান। মনে রাখবেন, একমাত্র আপনার প্রবল ইচ্ছেশক্তিই পারে আপনাকে এই মরণঘাতী ডিপ্রেশন থেকে মুক্তি দিতে।

🌼❤❤

*




2 Comments 266 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2020