FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

10 Ways to Push Yourself to Think Outside the Box

10 Ways to Push Yourself to Think Outside the Box

*

1 একটি শিশুকে জিজ্ঞাসা করুন তারা কী করবে।

তাদের উদ্ভিদ কল্পনা দ্বারা, বাচ্চারা প্রাকৃতিক উদ্ভাবক হয়।

2 এটি সরল করুন।

যদি আপনি মনে করেন যে কোনও সমস্যা আপনার সন্তানের বোঝার জন্য খুব জটিল, তবে কীভাবে এটি সহজভাবে ব্যাখ্যা করবেন তা বোঝার জন্য কিছুটা সময় নিন। পদার্থবিজ্ঞানের প্রয়াত নোবেলজয়ী রিচার্ড ফেনম্যানকে এই বলে দায়ী করা হয়েছে, "আপনি যদি এটি ছয় বছরের বাচ্চাকে বোঝাতে না পারেন, তবে আপনি সত্যই বুঝতে পারবেন না।" কখনও কখনও কীভাবে ব্যাখ্যা করতে হয় তা নির্ধারণের কাজ সাধারণ পদগুলিতে একটি জটিল সমস্যা একটি উদ্ভাবনী সমাধানের ফলাফল।

3 জিজ্ঞাসা করুন "আমি যদি স্ক্র্যাচ থেকে শুরু করতাম তবে আমি অন্যভাবে কী করব?"

রুটিন উদ্ভাবনী চিন্তার শত্রু, তবে এর নজির রয়েছে। কখনও কখনও, আমরা সর্বদা জিনিসগুলি যেভাবে করেছি তার থেকে সরে যেতে লড়াই করি। একটি পরিষ্কার স্লেট কল্পনা আপনাকে দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে এবং বাক্সের বাইরে ভাবতে সহায়তা করতে পারে।

4 কেন জিজ্ঞাসা করুন।

আমরা পাই যে বেশিরভাগ পুশব্যাক - পরিচালনা, সহকর্মী বা আমাদের নিজস্ব মস্তিস্কের কাছ থেকে - একটি সহজ বাক্যাংশ নিয়ে আসে: "আমরা সর্বদা এটি করে চলেছি” "পরিবর্তনের বিরুদ্ধে প্রতিরোধ করতে আমরা কঠোর হয়েছি, বিশেষত যখন আমরা যা করেছি করা ঠিকঠাক কাজ করে চলেছে, যদি না দর্শনীয়ভাবে হয়। যখন রুটিনটি রোডব্লক হয়, তখন "কেন" ব্যাটারিং ম্যাম। "তবে কেন আমরা সর্বদা সেভাবে এটি করেছি?" জিজ্ঞাসা ত্রুটিগুলি প্রকাশ করতে পারে এবং সৃজনশীল চিন্তাভাবনার পথ তৈরি করতে পারে।

5 আপনার মস্তিষ্কের পেশীগুলি ফ্লেক্স করুন।

সাইকোলজি টুডে কয়েকটি অবাক করা অনুশীলনের পরামর্শ দেয় যা আপনি যখন বাক্সের বাইরে চিন্তা করার চেষ্টা করছেন তখন আপনার মস্তিষ্ককে আনস্টাক করতে পারে।

কথায় অক্ষরে বর্ণমালা করুন। যে কোনও শব্দ নিন (আপনি যে পড়ছেন, বা কেবল চিন্তা করছেন) এবং বর্ণগুলি বর্ণমালা করুন। সুতরাং, বি-আর-এ-আই-এন শব্দটি A-B-I-N-R হয়ে উঠবে।
এই মানসিক জিমন্যাস্টিকগুলি কীভাবে আপনার মস্তিষ্ককে আতঙ্কজনকভাবে উত্সাহ দেয় তা হ'ল আপনি সমস্ত তথ্য — সমস্ত অক্ষর use ব্যবহার করতে বাধ্য হন এবং এটি আপনার মনের মধ্যে পুরোপুরি পুনর্বিন্যস্ত করে। দিনে পাঁচ মিনিট, সপ্তাহে তিন দিন চেষ্টা করুন। আপনি আরও দক্ষ হয়ে উঠলে আপনি বর্ণমালার শব্দগুলিতে অক্ষরের পরিমাণ বৃদ্ধি করুন।
—মাইক বাইস্টার, সাইকোলজি আজ
E অক্ষরটি হারাবেন conversation আপনার বন্ধুদের কথোপকথনে এমন শব্দগুলি ব্যবহার করার জন্য চ্যালেঞ্জ জানায় যাতে সেগুলিতে E (ইংরেজি ভাষায় সর্বাধিক ব্যবহৃত স্বর) অক্ষর নেই। এটি দুর্দান্ত কাজ যা আপনাকে নতুন দিকনির্দেশে চিন্তা করতে সক্ষম করবে।
আপনার মাথায় এক-অঙ্কের সংখ্যার সিরিজ যুক্ত করুন। । । দ্রুত। কুইক! 8 + 6 + 9 + 3 + 2 + 4 + 7 কী?


6 একটি ক্লাস নিন।

নতুন কিছু শেখা আপনাকে সম্পূর্ণ আলাদা কোণ থেকে কীভাবে করবেন তা ইতিমধ্যে আপনি যে জিনিসগুলি জানেন সেগুলি দেখতে আপনাকে সহায়তা করতে পারে।

7 নিখরচায়।

ফ্রি রাইটিং হ'ল একটি বিষয় বাছাই, স্বল্প সময়ের জন্য একটি টাইমার সেট করা এবং সম্পাদনা করা বন্ধ না করে যত দ্রুত সম্ভব লেখার কাজ। আপনি যদি কম্পিউটারে না হয়ে কলম এবং কাগজ দিয়ে এটি করেন তবে এটি সবচেয়ে ভাল প্রবাহিত হয়। টাইমার লেখার জন্য কিছুটা চাপ যোগ করে, আপনার মস্তিষ্ককে প্রচলিত পরিবর্তে সৃজনশীলভাবে ভাবতে বাধ্য করে।

8 একটি ছবি আঁকুন।

আপনাকে কীভাবে আঁকতে হবে তা জানার দরকার নেই, আপনার হাতে থাকা যে কোনও সরঞ্জাম (এমনকি ক্রাইওনও!) বেছে নিন এবং আপনার মস্তিষ্কের সম্পূর্ণ ভিন্ন অংশে আলতো চাপুন। এটি আপনার চিন্তা মুক্ত করতে পারে।

9 মাইন্ডম্যাপ।

একটি শব্দ বা বাক্যাংশ লিখুন। এটির চারদিকে একটি বৃত্ত আঁকুন। একটি শাখা এবং সম্পর্কিত শব্দ বা বাক্যাংশ আঁকুন। যে বৃত্ত। পদ্ধতি পুনরাবৃত্তি করুন। অনুশীলন আইডিয়াগুলি আনলক করে। দেখে মনে হচ্ছে।

10 হাঁটুন।

স্ট্যানফোর্ডের এক গবেষণায় উঠে এসেছে যে হাঁটাচলা আপনার সৃজনশীলতাকে হাঁটার সময় এবং তার পরে অল্প সময়ের জন্য উভয়ই মুক্তি দেয় es একবার চেষ্টা করে দেখো!

*




0 Comments 509 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024