FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

The Most Expensive Aquarium Fish In The World

The Most Expensive Aquarium Fish In The World

*

1. প্ল্যাটিনাম অ্যারোয়ানা - 400,000 ডলার

এক নম্বর র‌্যাঙ্কিং, এই শিল্পের সবচেয়ে ব্যয়বহুল মাছের মধ্যে রয়েছে প্ল্যাটিনাম অ্যারোয়ানা।

প্লাটিনাম অ্যারোয়ানা অ্যাকোয়ারিয়াম শিল্পের অন্যতম ব্যয়বহুল মাছ কারণ এটির রঙিন এবং বন্দীদশায় প্রজননে অসুবিধা রয়েছে। এই মাছগুলি 400,000 ডলারেরও বেশি দামে বিক্রি করার জন্য পরিচিত। তাদের প্লাটিনাম রঙিন একটি বিরল জেনেটিক মিউটেশনের ফলস্বরূপ, সমস্ত অ্যারোয়ানাকে এত বেশি দাম দেওয়া হয় না।

এই চমকপ্রদ প্রাণীদের দৈর্ঘ্যে 3 ফুট পর্যন্ত বড় হতে পারে বলে ন্যূনতম 250 গ্যালন ফিশ ট্যাঙ্কের প্রয়োজন। তাদের যত্ন নেওয়া কঠিন এবং কেবল অভিজ্ঞ বা পেশাদার একুরিস্টদের দ্বারা রাখা উচিত।

এই মাছটি একটি মাংসাশী, তাই ছোট মাছ, শামুক, পোকামাকড় এবং ক্রাস্টেসিয়ানগুলির মাংসযুক্ত খাদ্য প্রয়োজন। এটি শীঘ্রই একটি ব্যয়বহুল ব্যয়ে পরিণত হতে পারে, তবে আপনি যদি মাছের জন্য 400,000 ডলার ব্যয় করেন তবে ব্যয় সম্ভবত কোনও উদ্বেগের বিষয় নয়!

এশিয়ায়, এটি বিশ্বাস করা হয় যে এই মাছগুলি নেতিবাচক প্রভাবকে নিরপেক্ষ করে এবং স্বাস্থ্য, ভাগ্য এবং সমৃদ্ধি বাড়ায়।


২ টাটকা জল পোলকা ডট স্টিংরে - $ 100,000

সর্বাধিক ব্যয়বহুল মিষ্টি পানির স্টিংগ্রে unique 100,000 রুপে বিক্রি হয়েছিল, কারণ এটি অনন্য জিনগতভাবে পরিবর্তিত মাথার কারণে এটি অন্যান্য স্টিংগ্রয়েগুলির মতো সাধারণ বৃত্তাকার বর্ণনার চেয়ে একটি ইউ-আকারের চেহারা দেয়।

হাস্যকরভাবে, এই স্টিংগ্রাই এই ত্রুটির কারণে বন্যে বাঁচতে সক্ষম হত না, কারণ এটি সফলভাবে খাদ্য অনুসন্ধান করতে সক্ষম হত না। বন্দী অবস্থায়, বেঁচে থাকার জন্য এটি হাত খাওয়ানো দরকার।

তবুও, এই মাছটি এত ব্যয়বহুল কেন তা সহজেই দেখা যায়। তার গা black় কালো শরীর এবং সাদা পোলকা ডট দাগগুলির সাথে, এই রশ্মি যে কোনও বৃহত অ্যাকোরিয়ামের মেঝে জুড়ে দুর্দান্ত সাঁতার দেখা যাচ্ছে।

ব্যাসের চেয়ে 18 ইঞ্চি অবধি বেড়ে ওঠা এই প্রাণীদের বিশাল অ্যাকোরিয়াম প্রয়োজন যা কমপক্ষে 500 গ্যালন ons এগুলি উচ্চ বিপাকীয় হারের সাথে খুব সক্রিয় মাছ, তাই তাদের অন্যান্য ছোট মাছ, কৃমি এবং ক্রাস্টেসিয়ানদের দিনে দুবার খাওয়ানো প্রয়োজন।

3. পিপারমিট অ্যাঞ্জেলফিশ - 30,000 ডলার

এই মাছটি এর বিরলতা এবং সৌন্দর্যের জন্য বিখ্যাত। হোনোলুলুর ওয়াইকিকি অ্যাকোয়ারিয়ামে গোটা বিশ্বে প্রকাশ্যে দেখার জন্য একটি মাত্র নমুনা পাওয়া যায়। অ্যাকোয়ারিয়ামটি মাছের জন্য 30,000 ডলারের বেশি দেওয়া হয়েছিল তবে এটি হাজার হাজার মানুষ এর সৌন্দর্য উপভোগ করতে পারে বলে এই মাছটিকে প্রদর্শনীতে রাখার সিদ্ধান্ত নিয়েছে।

গোলমরিচ মিষ্টির মতো দেখতে এই লাল এবং সাদা মাছটি কেবল আড়াই ইঞ্চি পর্যন্ত বৃদ্ধি পায়। এটি শখের মধ্যে দেখা গেছে যে প্রতি ইঞ্চি আকারের সবচেয়ে ব্যয়বহুল রিফ মাছটি হতে পারে।

প্রচুর অন্যান্য অ্যাঞ্জেলফিস প্রজাতি রয়েছে যা শখের অ্যাকোরিয়ামগুলিতে দেখাশোনা করা সহজ commonly

বেশিরভাগের জন্য ন্যূনতম 125 গ্যালন অ্যাকোয়ারিয়ামের প্রয়োজন হয় এবং উদ্ভিদ-ভিত্তিক এবং মাংসযুক্ত খাবারের সুষম খাদ্য সরবরাহ করা প্রয়োজন।

4. মুখোশযুক্ত অ্যাঞ্জেলফিশ - 20,000 ডলার

মাস্কড অ্যাঞ্জেলফিশ রিফ অ্যাকোরিয়ামগুলির মধ্যে একটি প্রিয় তবে এটি ইন্ডাস্ট্রিতে খুব কমই দেখা যায়। এই মাছগুলি উত্তর-পশ্চিম হাওয়াইয়ান দ্বীপপুঞ্জগুলিতে প্রচুর পরিমাণে যেখানে অ্যাকোয়ারিয়াম মাছ সংগ্রহ করা কঠোরভাবে নিষিদ্ধ।

1972 সালে প্রথম আবিষ্কার করা হয়েছিল, এই মাছটি প্রায় 8 ইঞ্চি লম্বা বৃদ্ধি পায় এবং এখানে প্রদর্শিত অন্যান্য বেশিরভাগ মাছের মতো নয়, এটি কোনও উজ্জ্বল প্রাণবন্ত রঙ বা নিদর্শন খেলাধুলা করে না।

অবিশ্বাস্য মার্বেল সাদা দেহের বর্ণ, তাদের চোখ জুড়ে একটি কালো মুখোশ এবং নীল সাদা ঠোঁট সহ এটির সরলতা এটিকে এত সুন্দর করে তোলে।

এই মাছগুলি স্ত্রী হিসাবে তাদের জীবন শুরু করে এবং শেষ পর্যন্ত পুরুষে পরিণত হয়। প্রতি বছর এই মাছের কেবল দুটি বা দুটি লাইভ নমুনাগুলি সংগ্রহ করা হয়, সুতরাং কেন তাদের এত তদন্ত করা হচ্ছে তা সহজেই দেখা যায়।

5. ব্লেডফিন বাসলেট - 10,000 ডলার

মাত্র 1.5 ইঞ্চি লম্বায়, এত ছোট মাছের জন্য এত বেশি অর্থ প্রদান করা কল্পনা করা শক্ত। অনেক বেশি দামের ট্যাগ নিয়ে আসা অন্যান্য মাছের মতোই, এই মাছটি এত ব্যয়বহুল হওয়ার কারণ এটি রঙিন হওয়া এবং বন্য নমুনা সংগ্রহে অসুবিধা to

ব্লেডফিন বাসলেটে একটি সাদা দেহ রয়েছে যার সাথে লাল চিহ্ন রয়েছে, এবং একটি অনন্য সাদা ফিন রয়েছে যা দেখতে ফলকের মতো দেখাচ্ছে - তাই নামটি! এই মাছগুলি ক্যারিবিয়ান অঞ্চলে 500 ফুটের বেশি গভীরতায় পাওয়া যায়।

বেশিরভাগ বাসলেটগুলিকে ট্যাঙ্কগুলিতে রাখতে হবে যা সর্বনিম্ন 50 গ্যালন, কারণ তারা সাধারণত বেশ ছোট হলেও কিছু কিছু আক্রমণাত্মক হতে পারে, বিশেষত তাদের নিজস্ব ধরণের, এবং তাই তাদের চারপাশে সাঁতার কাটার জন্য প্রচুর জায়গার প্রয়োজন হয়।

লুকিয়ে থাকতে এবং স্বাচ্ছন্দ্য বোধ করার জন্য তাদের প্রচুর গুহা এবং ক্রেভিসের প্রয়োজন। এগুলি মাংসাশী এবং চিংড়ি এবং অন্যান্য ক্রাস্টেসিয়ানদের লাইভ ফুড ডায়েটে সাফল্য লাভ করবে।

*




1 Comments 509 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024