FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

কোন রঙের গোলাপ কী অর্থ প্রকাশ করে

কোন রঙের গোলাপ কী অর্থ প্রকাশ করে

*



১। হলুদ গোলাপ :
হলুদ গোলাপ, বন্ধুত্ব, পরম নির্ভরতা, আনন্দ-উচ্ছাস, ভালবাসার প্রতীক। একে অপরকে স্বাগত জানানো, একে অপরের সাথে দেখা করার জন্য, নতুন আবাহন, নতুন মায়ের, নতুন স্নাতক বা বিবাহের কথাবার্তায় শুভেচ্ছা জানাতে হলুদ গোলাপের জুড়ি মেলা ভার! হলুদ গোলাপ আনন্দ, ভালবাসা এবং নতুন জীবনের প্রতীক।

২। কমলা রংয়ের গোলাপ :

আত্মবিশ্বাস, সাহস ও জীবনের প্রতি গভীর উচ্চাশা প্রকাশের ক্ষেত্রে ব্যবহার করা হয় কমলা রঙের ফুল। কমলা গোলাপ, প্রকৃতি, স্নিগ্ধতা এবং নমনীয়তা বুঝায়।

৩। পীচ রংয়ের গোলাপ :

পীচ রংয়ের গোলাপ সাধারনত কৃতজ্ঞতা বা ধন্যবাদ বাহী বার্তা হিসেবে ব্যবহৃত হয়। তাই কেউ যদি কাউকে ধন্যবাদস্বরুপ বার্তা পাঠাতে চাই তখন পীচ রংয়ের গোলাপ পাঠিয়ে দেয়।

৪। পার্পল রংয়ের গোলাপ :

পার্পল রংয়ের গোলাপ শাশ্বত ভালোবাসার প্রতীক। লাভেনডার বা লিলাক রংয়ের গোলাপ ফুল সত্যিকার ভালোবাসার শুরুকে নির্দেশ করে। পার্পল রংয়ের গোলাপ সবচেয়ে বেশি ব্যবহৃত হয় বিবাহবার্ষিকীতে।

৫। কালো গোলাপ :

কালো গোলাপ সাধারনত মৃত্যু বা দূঃখের প্রতীক। তাই কালো গোলাপ সবচেয়ে বেশি অন্তেষ্টিক্রিয়া বা সমাধিস্থলে প্রদান করা হয়। কালো গোলাপ ভূল বুঝাবুঝি সৃষ্টি করতে পারে। তাই কালো গোলাপ কাউকে দেওয়ার আগে লোকটির বিশ্বাস সম্পর্কে ভালো ধারনা থাকা খুব দরকার।

৬। সবুজ গোলাপ :

সবুজ গোলাপ মূলত শান্ত এবং ফলপ্রসূতা বোঝাতে ব্যবহৃত হয়। এটা ভাগ্যের ও প্রতীক।

৭। বেগুনি গোলাপ :

বেগুনী রঙ এর সঙ্গে জড়িত রয়েছে রাজকীয়তা, সম্মান, ও অহংকার। তাই কারো প্রশংসা ও অনেক বড় প্রাপ্তি বোঝাতে বেগুনী রঙের ফুল ব্যবহার করা যায়।(collected)

*




0 Comments 123 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2020