Post Archive
FriendsDiary.NeT |Friends|Inbox|Chat
Home»Archive»ভালোবাসার সিরিজ
ভালোবাসার সিরিজ

*



ঝপাং করে কারোর প্রেমে পড়া যায়।ভালোবেসে ঘর বাঁধা যায় না। "আমি তোমাকে ভালোবাসি", "আমি কোনোদিনও তোমাকে ছেড়ে যাবো না" এরকম ভাষণের ভিড়েও সম্পর্ক টা টিকে থাকতে পারে না, অধিকাংশ সময় ই।কোনো না কোনো মুহূর্তে গিয়ে ইতি টানতে হয়।

কি এমন হয় যে দুটো মানুষ একদিন একসাথে হাত ধরে পথ হাঁটার প্রতিশ্রুতি নিয়েও, কোনো একটা রাস্তার মোড়ে গিয়ে দুটো পৃথক পথ বেছে নেয়!

" অ্যাডজাস্টমেন্ট " আর "আন্ডারস্ট্যান্ডিং" এই দুই শব্দের ওজনের তলায় চাপা পড়ে অধিকাংশ সম্পর্ক ই হাঁপিয়ে ওঠে।

প্রথম প্রথম প্রেমের জ্বরে প্রেমিকার মুখে দু গ্রাস অনেকেই তুলে দেয়। "তুমি আমার জন্য এটা করতে পারবে!" উত্তরে "আমি তোমার জন্য সব করতে পারব" অনেকেই বলে থাকে।কিন্তু বাস্তবে চিত্র টা আলাদা ই হয়।


সম্পর্ক টা একটু পুরোনো হবার পরই একে অপরের ভুল গুলো বড্ড চোখে লাগতে শুরু করে। তারপর শুরু হয় একে অপরের দিকে আঙুল তোলা। একটা সম্পর্কের চাহিদা গুলো পাওয়া হয়ে গেলেই সম্পর্কটা পানসে হতে শুরু করে।বাস্তবে একজনকেই ভালোবেসে যাওয়া অনেক কঠিন কাজ,যারা পারে তারাই একমাত্র বুক ফুলিয়ে বলতে পারে যে হ্যাঁ তারা ভালোবেসেছে।বাকিরা বরং বলুক, "সু্যোগের সদ্ব্যবহার করা শিখেছি।"

আমরা কেউ ই পারফেক্ট নই।ভালো বাসলে কারোর ভালো টার সাথে খারাপ টাকেও ভালোবাসা উচিৎ। মানিয়ে নেওয়া টা একটা বড়ো শিক্ষা। তোমার প্রেমিক বা প্রেমিকা তোমার হাতে গড়া পুতুল নয়,যে তাকে যেমন ভাবে চাইবে তেমন ভাবেই সে নেচে উঠবে।একতরফা কোনো সম্পর্ক টেকে না।সেও যেমন তোমার জন্য ত্যাগ করছে, তোমারও তার জন্য কিছু করা উচিৎ।
1 Comments 47 Views


1/1