FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

সাইলেন্ট কিলার মাহমুদুল্লাহ রিয়াদ

সাইলেন্ট কিলার মাহমুদুল্লাহ রিয়াদ

বাংলাদেশ
অলরাউন্ডার
সামনে এশিয়া কাপের আর মাত্র বাকি রয়েছে ১২ দিন
এই ১২ দিনেই আমাদের আলোচনা হবে ক্রিকেটার দের নিয়ে কে কেমন খেলতে পারে এশিয়া কাপ। এসব নিয়েই আলোচনা করা হবে । আজকে আলোচনা করা হবে বাংলাদেশের নির্ভর যোগ্য ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদকে নিয়ে।
মাহমুদুল্লাহ বাংলাদেশের একজন নিয়মিত প্লেয়ার যার হাত ধরে আমরা বড় বড় টুনামেন্টে সবচেয়ে বেশি ক্রিকেট জগতে পরিচিত হয়েছি। মাহমুদুল্লাহ রিয়াদের ওডিয়াই অভিষেক হয় ২০০৭ সালে শ্রীলঙ্কার সাথে সেই সময় থেকে ১০ বছরের বেশি সময় দলকে তিনি সার্ভিস দিয়ে চলেছে। যার প্রমান আমরা বিশ্ব কাপের মত টুনামেন্টেও দেখেছি।
চলুন এখন দেখে আসি মাহমুদুল্লা রিয়াদের ব্যাটিং বোলিং এবং ফিল্ডিং কি রকম ।
# ব্যাটসম্যান_মাহমুদুল্লাহ
বাংলাদেশের সাইলেন্ট কিলার বয় মাহমুদুল্লার । তার মাধ্যমেই ২০১৫ বিশ্বকাপে বিশ্বের দরবারে পৌঁছে গেছে বাংলাদেশের নাম। যখন কোন বাংলাদেশের প্লেয়ার বিশ্ব কাপের মত মন্ঞ্চে প্রথম শত রান লাভকরার অর্জন করেন এবং বিশ্ব কাপ থেকে ইংল্যান্ড এর মত ক্রিকেট টিমকে টুনামেন্ড থেকে বিদায় করে বাংলাদেশ অর্জন করে প্রথম বারের মত কোয়াটার ফাইনাল খেলার । পরের ম্যাচে আবার ও শত রান অর্জন করেন। আবার সেই নিউজিল্যান্ড এর সাথে ২০১৭ সালে চ্যাম্পিয়ন ট্রপিতেও শত রান অর্জন করেন এবং বাংলাদেশকে সেমি ফাইনালে উত্তীর্ণ করেন। পিছনের দিকে তাকালে এই রকম বড় বড় টুনামেন্টে তার আরো অনেক রেকর্ড রয়েছে। বর্তমানে ও তিনি ফর্মে রয়েছে। ইদানিং হয়তো বা যখন ক্রিজে আসেন বেশির ভাগ সময় ওভার থাকে ৮ থেকে ১০ ওভার তাই বড় কোন ইনিংস খেলতে পারেনা কিন্তু দলের চাহিদা মতে হিট করে ব্যাটিং করতে হয় আর তিনিও সেখান থেকে অবদান রাখেন যেমন ২০ বলে ৩০ রান ৪০ রান করেন।
এবং শেষের দিকে এসে ফিনিশিং ও ভালো করেন। মাহমুদুল্লার পিছনের রেকর্ড দেখলে বুঝা যায় তিনি সবচেয়ে ভালো খেলেন বড় বড় টুনামেন্টে তাই তার থেকে ব্যাটিংয়ে আমরা অনেক কিছু আসা করতে পারি এবার এশিয়া কাপে ।
মাহমুদুল্লা রিয়াদের ব্যাটিং ক্যরিায়ার
১৫৬ ম্যাচে ১৩৬ ইনিংসে রান করেন ৩৪৩৭ রান
শতরান ৩ টা অর্ধ শতক ১৯ টা। সর্বোচ্চ রান ১২৮ রান। ব্যাটিং এভারেজ ৩৪.৭২ গড়। এই কথা সত্য এই বছর বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৬ আসে তার ব্যাট থেকে ৯ টি।
# বোলার_মাহমুদুল্লা_রিয়াদ
মাহমুদুল্লাহ বোলার ও খুব ভালো যার প্রমান তিনি অনেক বারেই দিয়েছে ইচ্ছে করলে অধিনায়ক মাশরাফি তার হাতে বোলিং ও করাতে পারবে
পাটটাইম বলার হিসাবে।
এখন অবধি ১২০ ইনিংসে বল করে উইকেট নিয়েছেন ৭০টি। ক্যারিয়ারে সেরা বলিং ফিগার ৪ রান দিয়ে ৩ উইকেট।
বোলিং, ব্যাটিংয়ের মতোই ফিল্ডিংও সেরাদের কাতারে মাহমুদুল্লাহ রিয়াদ ও একজন । টাইগারদের সেরা ফিল্ডারদের নাম বলতে হলে মাহমুদুল্লার নাম বলতেই হবে । তিনি ওডিয়াইতে ৪৮ টি ক্যাচ ধরেছেন।
শুভ কামনা রইলো মাহমুদুল্লা রিয়াদের জন্য যেন তিনি এবার এশিয়া কাপে নিজের সেরাটা দিয়ে খেলতে পারে।

কালেক্টেড

*




6 Comments 843 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024