FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান

ড্যাশিং ওপেনার তামিম ইকবাল খান

তামিম ইকবালের জীবন কাহিনী
তামিম ইকবাল খানঃ সর্বোকালের সেরা ব্যাটসম্যান তামিম ইকবাল খান। তামিম ইকবাল বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে সেরা একজন অপেনিং ক্রিকেটারের নাম ।
যে কিনা বাংলাদেশ ক্রিকেট দলের হয় ১১ বছর ধরে সেবা দিয়ে যাচ্ছে। বাংলাদেশের হয়ে এখন পর্যন্ত সব ফর্মেটে সর্বোচ্চ রানের মালিক তামিম ইকবাল এবং ওয়ানডে সবচেয়ে বেশি ১১ টি শতক তামিমের । আজ আপনারা জানবেন তামিম সম্পর্কে ।
জন্মঃ ১৯৮৯ সালের ২০শে মার্চ চট্টগ্রামে তামিমের জন্ম। কিন্তু সবচেয়ে মজার ব্যাপার হলো তার ডাক নাম ইকবাল তার বাবার নাম ইকবাল খান । তার মায়ের নাম নুসরাত ইকবাল। চাচা আকরাম খান ও বড় ভাই নাফিস ইকবাল ।
বিবাহ বন্ধনে আবদ্ধঃ ক্রিকেটে অভিষেকের ৬ বছর পর ২০১৩ সালে আয়েশা সিদ্দিকী এর সাথে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হোন। বর্তমানে তারা এক সন্তানের জনক জননী । তাদের সন্তানের নাম আরহাম ইকবাল খান '
অভিষেকঃ ২০০৭ সালের ৯ ফ্রেব্রুয়ারী জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক তার । একই বছরের ১ সেপ্টেম্বর কেনিয়ার বিপক্ষে টি ২০ অভিষেক হয় এবং তার পরের বছর ৪ জানুয়ারি নিউজিল্যান্ড এর বিপক্ষে টেস্টে অভিষেক হয়। অভিষেকের পর থেকেই তিনি বাংলাদেশ হয়ে নিয়মিত খেলে যাচ্ছেন । এখন পর্যন্ত সব ফরমেটে তিনি বাংলাদেশের সর্বোচ্চ রানের মালিক ।
এছাড়া ওয়ানডে একইনিংসে সর্বোচ্চ ১৫৪ রান তামিম ইকবালের এবং টি২০ তে ও সর্বোচ্চ ১০৪ * রান তার এমনকি টেস্টেও একইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ২০৬ রান তার
কালেক্টেড

*




0 Comments 680 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024