FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

মুশফিকুর রহিম দ্যা সুপার হিরো

মুশফিকুর রহিম দ্যা সুপার হিরো

আসন্ন এশিয়া কাপের সবগুলো ম্যাচে যেখানে ওপেনাররা ব্যার্থ, তখনই দলের কঠিন মুহূর্তে হাল ধরেছেন মিঃ ডিপেন্ডেবল এবং দলকে এনে দিয়েছেন জয়ের স্বাদ।
পাজরের ব্যাথা নিয়েও খেলে যাচ্ছেন এশিয়া কাপ। সব সময় উজাড় করে দিচ্ছেন নিজেকে। মিডল অর্ডারের ভরসার প্রতীক মিঃ ডিপেন্ডেবল। এর জন্য তাকে রানমেশিন নামেও ভূষিত করা হয়।
গ্রুপ পর্বের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ব্যাট করতে নেমেই ব্যাটিং বিপর্যয়ে পরে বাংলাদেশ। ৩ রানেই নেই ২ উইকেট! তার মধ্যে আবার তামিমের ইঞ্জুরী। দলের এই বিপর্যয়ে মিথুনকে সাথে নিয়ে ইনিংস মেরামতের দায়িত্ব নেন সুপার হিরো মুশি।
মিথুনকে নিয়ে গড়ে ১৫০+ রানের পার্টনারশিপ যা ছিল ঐ ম্যাচের টার্নিং পয়েন্ট । শেষ পর্যন্ত ক্রিজে থেকে খেলেন হার না মানা ১৪৪(১৫০) রানের এক মহাকাব্যিক ইনিংস।
গ্রুপ পর্বের ২য় ম্যাচে পাজরের ব্যাথার কারণে তাকে বিশ্রাম দেয়া হয়। দলে তামিম এবং রান মেশিন মুশি না থাকায় বাংলাদেশ ১১৯ রানে অল আউট হয়,এবং সেই সাথে পরাজয়ের স্বাদ গ্রহণ করতে হয় টাইগারদের।
সুপার ফোরে নিজেরদের প্রথম ম্যাচে বাংলাদেশ বাজেভাবে হারার পর আফগানিস্তানের সাথে আবার ঘুরে দাঁড়ায়।
অঘোষিত সেমিফাইনালে বাংলাদেশ মুখোমুখি হয় পাকিস্তানের সাথে।পূর্ণশক্তি এবং তারুণ্য নির্ভর পাকিস্তানের সাথে বাংলাদেশ মাঠে নামে সাকিব তামিম কে ছাড়াই৷
বরাবরের মত এদিন ও টপ অর্ডার ব্যার্থ। ১২ রানে নেই ৩ উইকেটে। সেখান থেকে আবারো মিথুন কে সাথে নিয়ে মুশি ১৪৪ রানের পার্টনারশিপ গড়ে। মিথুন ব্যাক্তিগত ৬০ রানে প্যাভিলিয়নে ফিরে গেলেও মুশি ইমরুল,রিয়াদের সাথে পার্টনারশিপ গড়তে থাকে।
কিন্তু দুর্ভাগ্যবশত ছোয়া হলো না তিন অঙ্কের!১১৬ বল মোকাবিলা করে ৯৯ রান করেন মিঃ ডিপেন্ডেবল খ্যাত মুশি দ্যা সুপার হিরো।
পাকিস্তানকে জয়ের জন্য ২৩৯ রানের টার্গেট দেয় বাংলাদেশ। মুস্তাফিজ মিরাজদের ম্যাজিক স্পেলে গুটিয়ে যায় পূর্ণশক্তির পাকিস্তানের ব্যাটিং লাইন আপ।এবং সেই সাথে বাংলাদেশ জয় পায় ৩৭ রানে! সাথে সাথে আবারো চলে যায় স্বপ্নের ফাইনালে। আজ বিকাল ৫ টা ৩০ মিনিটে বাংলাদেশ মুখোমুখী হবে বর্তমান এশিয়ার চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে।
আশা করি আজকেও দ্যা সুপার হিরো মুশি তার রানমেশিন চালিয়ে যাবে নিজ গতিতে। খুব করে চাবো ম্যাশের হাতে ট্রফিটা দেখতে। ইন শা আল্লাহ আজকে যেনো ভাগ্যবিধাতা আমাদের দিকে একটু তাকায়।
কালেক্টেড

*




2 Comments 319 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2020