FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

MY Diary Part-3

MY Diary Part-3

*

সে জানে না তাকে ভালোবাসি। জানতেও দিই না কখনও। ' ভালোবাসি' বলতে গিয়ে থেমে গেছি বহুবার। প্রত্যাখানের ভয়ে নয়, তাকে হারিয়ে ফেলার ভীতি। অনেক সময় বাঁধনে বাঁধতে গেলে মানুষ বাঁধন ছেড়ে ছুটে পালায়। আমিও বাঁধিনা তাকে। বাঁধতে জানিনা।

সে আমার সমস্ত পাগলামি প্রশ্রয় দিয়ে যায়। আঘাত পেলে সবার আগে তার কাছে যাই। ক্ষতগুলো ছুঁয়ে দেখে না, মলমগুলো পাশে রেখে দেয় শুধু। মনখারাপের রাতে জিয়নকাঠি হয়ে ছুঁয়ে যায়। প্রকাশ্যে আনিনা তাকে, কখনও কলমের শব্দ হয়ে নামে না। আমরা বোধহয় ভালোবাসার মানুষগুলো সম্পর্কে অনুভূতি সাজাই, শব্দেরা সেখানে অচল হয়। আমার সমস্ত ঝড় শান্ত হয়ে তার কাছেই থামে। কখনো প্রশ্ন করি না কেন সহ্য করে জ্বালাতন??

যেদিন এগুলো থেমে যাবে সেদিন!! একদিন ম্যাসেজগুলো আনসীন হবে। প্রত্যুত্তর আসবে না। থমকে দাঁড়াবে সমস্ত মূহুর্ত। চলে যেতে চাইবে সে, আমিও অধিকার দেখিয়ে বলতে পারবো না ' থেকে যাও, যেও না।' কোনো কিছুর দোহাই দিয়ে সেও থেকে যাবে না।

সম্পর্ক নামে গাছ থেকে মূহুর্তগুলো ঝরে যাবে শুকনো পাতার মতন। ইতি উতি পড়ে থাকবে স্মৃতিরা। ভালোবাসা শক্ত মূলের মতন বিস্তৃত হবে চারিদিকে। বন্ধুত্বের মাটি চাপা পড়ে দেখা যাবে না বাইরে থেকে। খুঁড়তে খুঁড়তে মাঝে মধ্যে বেরিয়ে আসবে।

সে তখন ঘোরতর সংসারী। খোঁজ রাখে না এসবের, পায়ও না। আমিও তখন নিজেকে সামলে নিতে জানি। মূলগুলো সামলে রাখি।

এতটা ভালোবাসার পরও কিচ্ছু চাইবো না তার কাছে??

কিচ্ছুটি লাগবে না আমার। শুধু সারাটা জীবন চেয়ে যাবো
" তোমার সংসারে চিরটাকাল একটা ' আমার ' অভাব লেগে থাকুক।

*




2 Comments 244 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2020