FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

কিছু ভাল অভ্যাস

কিছু ভাল অভ্যাস

*

প্রতিদিন রাতে ঘুমানোর আগে নিজের কাজের লিস্ট তৈরি করে পরের দিনে কাজ গুলো করুন এবং প্রতিদিনের কাজে নতুন কিছু যোগ করুন যাতে নতুন কিছু শিখতে পারেন।

সকালে ঘুম থেকে জলদি উঠার চেষ্টা করুন। যাতে সারাদিনের কাজে সময় বেশি দিতে পারেন। এবং যা করবেন মনযোগ দিয়ে করতে পারেন। কারণ ভোর সকালের বাতাস পরিষ্কার এবং স্বাস্থ্যকর হয়। মেডিটেশন করতে পারেন এতে আপনার মস্তিষ্কে স্ট্রেস মুক্ত করতে সাহায্য করবে এবং মস্তিষ্ক শক্তি সঞ্চয় করবে।

নিজের খেয়াল রাখুন। প্রতিদিন গোসল থেকে শুরু করে নিজের ত্বকের যত্ন নিন। এবং মাসে একবার চুল কাটুন যা আপনাকে সুট করে। এবং নিয়মিত নখ পরিষ্কার রাখুন।

নিজেকে পরিপাটি রাখুন। নিজের যত্ন নিন। সব সময় পরিষ্কার জামাকাপড় পরুন। আমি নতুন জামাকাপড় করতে বলছি না। যেটাই পরুন সেটা যেন পরিষ্কার থাকে। কারণ পরিষ্কার এবং আয়রন করা কাপড় যে কারো আত্মবিশ্বাস কয়েক গুণ বাড়িয়ে দেয়। সাথে নিজের সকল প্রয়োজনীয় জিনিস যেমন সানগ্লাস, পার্স বা মানিব্যাগ, হাতঘড়ি, ব্রেসলেট, জুতো, মোবাইলের স্ক্রীন ইত্যাদি যা আপনি সব সময় ক্যারি করেন তা পরিষ্কার রাখুন।

প্রতিদিন সকালে যেকোনো প্রতিষ্ঠানের পত্রিকা-ম্যাগাজিন পরুন এতে নিজের সাধারণ জ্ঞান বৃদ্ধি পাবে।
প্রতিদিন নতুন মানুষের সাথে পরিচিত হওয়ার টার্গেট তৈরি করুন। কমপক্ষে ৫ জন নতুন মানুষের সাথে পরিচিত হোন এতে আপনার যোগাযোগের দক্ষতা বৃদ্ধি পাবে।

প্রত্যেক সপ্তাহের কোন একদিন নতুন কোন জায়গায় ঘুরতে বেরিয়ে পড়ুন। এতে মনটাও ফ্রেশ হবে আবার নতুন জায়গা সম্পর্ক নতুন কিছু জানতে পারবেন।

নিজের স্বাস্থ্য কে ফিট রাখতে ব্যায়াম করুন প্রতিদিন। কারণ সুস্বাস্থ্য কেই না চায়। আর তাই সারাদিনের কাজের মাঝে নিজের শারীরিক কসরত করে নিন। যদি মোটা হোন তাহলে সকালে আর চিকন হলে বিকেলে করা খুবই লাভজনক।

প্রতিদিন রাতে ঘুমানোর আগে মনোযোগ সহকারে স্বর্বনিম্ন একটি নতুন বই পূরো পড়ে শেষ করুন। এবং এটাকে অভ্যাসে পরিণত করুন।

প্রতিদিন নতুন কিছু শিখতে চেষ্টা করুন সেইটা কোন ব্যাংক এর ম্যানেজার এর সাথে টাকা লেনদেন এর বিষয় থেকে শুরু করে কম্পিউটার এর নতুন কোন item যেমন MS Word, Office, Design যেকোনো কিছু।

[সংগৃহীত]

*




3 Comments 250 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2020