FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

মন খুলে হাসুন

মন খুলে হাসুন

*

আমরা সাধারণত কষ্টের মূহুর্ত গুলোকে ডিপ্রেশন বানিয়ে ফেলি।কিন্তু ডিপ্রেশন তখনই হয় যখন আপনি কোন কিছু হারিয়ে ফেলেছেন এবং সেটা ফিরে পাবার সম্ভাবনা খুবই কম।

যেমনঃআপনি স্কুল/কলেজের কোন পরীক্ষায় খারাপ রেজাল্ট করলেন, সেটা হবে মানসিক কষ্ট।কিন্তু আপনি এটাকে হতাশা বলতে পারবেন না।কারণ আপনার ঘুরে দাড়ানোর উপায় থাকে কিন্তু যখন এস এস সি এর রেজাল্ট খারাপ হয়ে যাই তখন আপনি হতাশায় থাকবেন।এটা থেকে ঘুরে দাড়ানোর শক্তি পর্যন্ত শেষ হয়ে যাবে।

সবাই বলবে ও তো বই ই খুলতো না।কেউ বলবে মুখস্থ করে সব কিছু হয়।আপনি হতাশায় থাকবেন।নিজের প্রতি অবহেলা থাকবে।কিন্তু এভাবে চলতে থাকলে ক্ষতি টা কার?আপনার ই হবে।যারা আপনাকে কষ্ট দিতো তাদের কিছু হবে???কিচ্ছু হবে না।

যারা সমালোচনা করছে করতে দিন।আপনার জীবনটা আপনার।যারা সমালোচনা করছে তাদের না।আপনি ঘুরে দাড়ান।সফল হওয়া মানেই ঘুরে দাড়ানো না।হতাশা থেকে সুখে থাকাও ঘুরে দাড়ানো।

নিজের খেয়াল রাখুন, নিজেকে সময় দিন।জীবনে অনেক কিছু আছে।চিন্তা করুন এভাবে, এসএসসির রেজাল্ট খারাপ হয়েছে তো কি হয়েছে এইস এস সি তো আছে।এইস এস সির খারাপ হয়েছে তো কি হয়েছে অনার্স এ ভালো রেজাল্ট করবেন।অনার্স খারাপ হয়েছে তো কি হয়েছে বিসিএস তো আছে।একটা না একটা জায়গা থেকে আপনি জয়ী হবেন।

আর যদি ও নাও তাহলে কি হতাশায় থাকবেন?? কখনোও না।কাদের জন্য নিজেকে কষ্ট দেবেন।যারা আপনার পরাজয়ে হাসাহাসি করবে তাদের জন্য???

আপনি কখনো শীতের শেষ রাতে শিশির গুলা দেখেছেন? না দেখলে দেখবেন কতো ভালো লাগে।আপনি কখনো মাঝরাতে বৃষ্টিতে ভিজেছেন??না ভিজলে ভিজবেন।কখনো একটানা ১/২ ঘণ্টা বড় কোন নদীতে সাতার কেটেছেন??কখনো শীতের সকালে শিশির ভেজা ঘাসের মাঝে হেটেছেন??

জীবনে উপভোগ করার মতো অনেক কিছু আছে।আর আপনি উপভোগ না করেই নিজেকে অবশ অনুভূতির দেয়ালের ভিতর বন্দী করে রাখছেন।

আপনি তো নিজেই নিজেকে ধোকা দিচ্ছেন মানুষের কাছে আর কি আশা করবেন।আবার নতুন করে হাসতে শিখুন।কারো জন্য না, নিজের জন্য হাসুন মন খুলে।


Written by maxwel_srz

*




0 Comments 190 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2020