FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

ভালোবাসাই চিরস্থায়ী

ভালোবাসাই চিরস্থায়ী

ভালোবাসা একটি মাত্র শব্দ হলেও এর ভার অনেক বেশী।বহন করার ক্ষমতা সকলের থাকেনা।যাদের থাকে না তারা যে কোনো অজুহাত দেখিয়ে ভালোবাসার মানুষের কাছ থেকে সরে যেতে চায়।
আর যাদের বহন করার ক্ষমতা থাকে তারা যে কোন উপায়ে ভালোবাসার মানুষটার হাত শক্ত করে ধরে থাকে। তারা যখন ভালোবাসার মানুষের হাতটা ধরে চোখ বুজেই ভবিষ্যৎ এর কল্পনা করে ফেলে,কি করে দুইজন একসাথে বুড়ো-বুড়ি হবে।

ভালোবাসা মানে এই না যে পরিবার মানবে না বলে মেয়েটিকে ছুড়ে ফেলে দেয়া।ভালোবাসা মানে পরিবারকে যে ভাবে হোক মানিয়ে নিয়ে পরিবারকে সাথে নিয়েই মেয়েটাকে কাছে টেনে নেয়া।
ভালোবাসা মানে এই না যে ছেলেটার ভালে জব হচ্ছে না, অসুস্থ,বেশি দিন বাঁচবেনা বলে অন্য কাউকে বিয়ে করে ফেলা।ভালোবাসা মানে ছেলেটা জীবনের শেষ পর্যায়ে আছে জেনেও তাকে জীবন সঙ্গী করে বেঁচে থাকাটা সার্থক করে দেয়া।

ভালোবাসা কিছুটা মানিব্যাগে পড়ে থাকা খুচরো পয়সার মতো,যা সবাই রাখতে পারেনা।অনেকে দ্রুত খরচ করে ফেলে। আবার অনেকে বছরের পর বছর ধরে জমিয়ে রাখে। ভালোবাসা মুঠোফোনে জমে থাকা হাজার ছোট ছোট ক্ষুদে বার্তার মত। কেউ কেউ ভালোবাসার মানুষের খুব ভালোবাসাময় ম্যাসেজও মুছে ফেলে,আবার কেউ শুধু 'হুমম' লেখা ম্যাসেজটাও বছরেব পর বছর জমিয়ে রাখে।

অনেক সময় হাজার বার ভালোবাসি বলার মধ্যেও ভালোবাসা থাকেনা। আবার অনেক সময় শুধু মাত্র 'খেয়েছো??'কথাটার মধ্যেও ভীষণভাবে ভালোবাসা লুকিয়ে থাকে। ভালোবাসি বলার আগে ভালোবাসা ধরে রাখাটা জানতে হয়। কারণ সবাই সবকিছু ধরে রাখবে পারে না।এ পৃথিবীতে অনেকেই ভালোবাসা পেয়েও অবহেলার কারণে হারিয়ে ফেলেছে।একদিন তারাই ভিষণভাবে ভালোবাসাহীনতায় ভুগেছে। তাই সত্যিকার ভালোবাসাকে অবহেলা করতে নাই, অপচয় করতে নেই,খুব যত্ন করে মনের মধ্যে সঞ্চয় করতে হয়।পৃথিবীতে রূপ, যৌবন,আভিজাত্য সব ক্ষণস্থায়ী একমাত্র ভালোবাসাই চিরস্থায়ী।

*




0 Comments 449 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024