FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

Aloo Paratha Recipe

Aloo Paratha Recipe

*

ধাপ 1
এই প্যারাথার রেসিপি তৈরি করার জন্য আলুকে উঁচু করে একটি বড় বাটিতে মাশ করুন। আলুতে চিনিযুক্ত পেঁয়াজ, সবুজ মরিচ, ধনে পাতা, লবণ, গরম মসলা গুঁড়া, চাট মসলা যোগ করুন এবং ভালভাবে মিশ্রিত করুন যাতে কোন গামলা থাকে না। আপনি পেঁয়াজ finely chopped আছে বা ভর্তি আউট আসতে হবে তা নিশ্চিত করুন।

ধাপ ২
একটি বড় মেশানো বাটি মধ্যে গম আটা রাখুন। ধীরে ধীরে জল যোগ করুন এবং একটি নরম মালকড়ি মধ্যে গুঁড়া। আঠার ছোট মাঝারি বল তৈরি করুন এবং তাদের 3 থেকে 4 ইঞ্চি চক্র মধ্যে রোল। কেন্দ্রে ভর্তি আলু একটি spoonful যোগ করুন। পরাথা তৈরির সময় সব দিকের ঘূর্ণায়মান পিনটি ধীরে ধীরে চাপুন। চাপ সমানভাবে প্রয়োগ করার জন্য খুব সতর্ক থাকুন। আপনার অ্যালুমিনিয়াম মিশ্রণটি ভালভাবে মশাল এবং লম্বা নয় এবং আপনি নিখুঁত পরথগুলি তৈরি করতে সক্ষম হবেন না তা নিশ্চিত করা খুব গুরুত্বপূর্ণ।

ধাপ 3
আপনার আঙ্গুল দিয়ে মালকড়ি এবং এটি বৃত্তাকার সীল। এখন গোলাকার প্যারাথাসের মধ্যে একটি ঘূর্ণায়মান পিন দিয়ে তাদের পাকানো। সব পক্ষের খুব সমানভাবে এবং আস্তে চাপ প্রয়োগ করুন

পদক্ষেপ 4
খুব হালকা চাপুন যাতে মিশ্রণটি বের হয় না। একটি পাখি গরম করুন এবং প্যারাথাস রোস্ট করুন, মাখন একটি চামচ সঙ্গে উভয় পক্ষের তাদের রান্না। যদি আপনি প্যারাথাসের উপর কম মাখন ব্যবহার করতে চান তবে প্রথমে উভয় পক্ষকে কম শিখাতে ভিজে নিন এবং যখন তারা সামান্য চর্বিযুক্ত থাকে, উভয় পাশে ব্রাশ দিয়ে মাখন প্রয়োগ করুন।

পদক্ষেপ 5
ঠান্ডা দই বা আচমকা সঙ্গে গরম পাইপ পরিবেশন করা। আপনি সবুজ চটনির বা নারকেল চটনির বা হালকা মণির সাথে আলু প্যারাথাস পরিবেশন করতে পারেন। আদর্শভাবে হালকা আলু শর্বা আলু ক পরাথা দিয়ে ভাল হয়। আপনি একটি দ্রুত পেঁয়াজ-টমেটো-সবুজ মরিচ রায়ও তৈরি করতে পারেন যা এই পরাথা দিয়ে আশ্চর্যজনক স্বাদ দেয়।

collected

*




0 Comments 464 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024