FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

গল্পের শুরুটা যেমন ছিলো

গল্পের শুরুটা যেমন ছিলো

*

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা
কেমন আছেন সবাই
আশা করি আল্লাহর রহমতে ভালোই আছেন
আমি খুব ভালো লিখতে পারি না তাই অনেক লেখার মাঝে ছোট খাটো ভুলত্রুটি থাকতে পারে, সেগুলো ক্ষমাসুুন্দর দৃষ্টিতে দেখবেন। আর দয়া করে একটু কষ্ট করে পুরোটা পড়বেন আশা করি ভালো লাগবে
-up-

প্রথমেই বলে নিই এই ভয়াবহ ২০২০ সালে একের পর এক দুর্যোগ-দুর্ঘটনা ঘটেই চলেছে যার শুরুটা হয়েছিলো আমার প্রিয় বন্ধু এবং ভাই মিঃ টুইস্ট এর পরলোকগমন দিয়ে৷ আমরা সকলে গভীরভাবে শোকাহত। .sad. আমরা তার আত্মার মাগফিরাত কামনা করছি এবং প্রার্থনা করি আল্লাহ যেনো আমাদের প্রিয় বন্ধুকে জান্নাতুল ফেরদাউস নসীব করেন।
-pray1-

আমার নাম মোঃ সাব্বির হোসাইন
নামটা বললাম একারণে যে মটু নিক টা এত পপুলারিটি পেয়েছে যে অনেকে আমার আসল নাম জানেই না অথবা ভুলে গিয়েছে। :-D এতো ভালোবাসা দেওয়ার জন্য সকলকে অন্তরের অন্তঃস্থল থেকে ধন্যবাদ -hug1- #FaHiM# ভাইকে অসংখ্য ধন্যবাদ আমাদের এতো সুন্দর একটি সাইট উপহার দেয়ার জন্য জন্য আমরা আমাদের অবসর সময়টা খুব সুন্দরভাবে উপভোগ করতে পারি।
-tnu-

এবার আসি আসল কথায়
-hex-
আমার ফোরাম জগতের শুরু আমার এক খালাতো ভাইয়ের হাত ধরে আজ থেকে নয় বছর আগে ২০১১ সালে। তখন সবে এসএসসি পাস করে কলেজে উঠেছি। হাতে ছিলো একটা নকিয়া-২৭০০ ক্লাসিক মোবাইল। বিডিফোরামের পাশাপাশি তখন সেলআড্ডা নামের একটি সাইটও খুব জনপ্রিয় ছিলো। সেলআড্ডায় জয়েন করলাম। পরিচয় হলো নতুন একটি ভার্চুয়াল জগতের সাথে। এরপর একে একে অনেক ফোরাম সাইটে গিয়েছি, বিডিফোরাম বাদে প্রায় সব সাইটেরই স্টাফ হয়েছি।
-idol-
এই সাইট ওই সাইট ঘুরতে ঘুরতে কোনোটাই যখন মনমতো হচ্ছিলো না ঠিক তখনই স্প্যামের মাধ্যমে সন্ধান পেলাম ফ্রেন্ডসডায়েরী নামের একটি সাইটের। এরপরের গল্প শুধুই সামনে এগিয়ে যাবার। ২০১৪ সালে আজকের মত বৃস্টিস্নাত একটি দিনে আইডি খুলে ফেললাম এখানে। তখন ভাবতে পারিনি আমার জীবনের পরবর্তী ছয়টি বছর এখানে কেটে যাবে। আমার প্রথম আইডি ছিলো #kungfu_panda#। আইডি খোলার পর শাউটে প্রচুর আজাইড়া বকতাম (এখনও বকে যাচ্ছি) +awkward+ পরে সেটা বাদ দিয়ে নতুন একটা খুললাম s0ldier নামে। সেটিই th3_m3sseng3r, Th3_Spyr0 etc নাম পরিবর্তন করে এখন MoTu নামে আটকে গেছে। নকিয়া ১১০ ফোন দিয়ে প্রতিদিনই প্রায় ১৪-১৫ ঘন্টা সময় কাটতো আমার এখানে।
:mypc:
আইডি খোলার দেড় বছরের মধ্যে এখানে স্টাফ হয়ে যাই। কিছুদিন দায়িত্ব পালনের পর ২০১৬ সালে ভার্সিটির প্রথম বর্ষে থাকাকালীন অসুস্থ হয়ে পড়ি। এরপর রিমুভ হই স্টাফ থেকে। ২০১৬ এর শেষের দিকে আল্লাহর রহমতে সুস্থ হই। এরপর জীবনটা গুছিয়ে নিতে কিছুদিন সময় লেগে যায়। এর কিছুদিন পর আবার ব্যাক করি আমার প্রাণের এফডিতে। ২০২০ সালে এসে দ্বিতীয়বারের মত স্টাফ হই।

মোটামুটি এই ছিলো আমার এবং এফডির গল্প। দীর্ঘ ছয় বছরের এফডি জীবনে প্রচুর বন্ধু পেয়েছি যাদের বেশিরভাগই হারিয়ে ফেলেছি। কেউ ব্যস্ত হয়ে গেছে তাদের পড়ালেখা নিয়ে, কেউ সংসার নিয়ে কেউবা পাড়ি জমিয়েছে পরপারে।
:(

এফডিতে আসার আরো আগে থেকেই মুন্না মামার #Yamazaki# সাথে আমার পরিচয়। মামা একটা ফোরাম সাইটের এডমিন থাকার সময় আমি সেখানকার সিনিয়র মড হয়েছিলাম। DraCuLa আইডি সেসময় ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিলো। সেটাই ছিলাম আমি। সাইটের সকল ফিচার এবং খুটিনাটি সব কিছু আমার মুন্না মামার কাছেই শেখা। যখন যে সাহায্য প্রয়োজন মুন্না মামা আমাকে করেছে এজন্য তার কাছে আমি কৃতজ্ঞ। -hug-

এফডিতে আসার পর প্রথমে আমার পরিচয় হয় #Holud_Himu# এর সাথে। চিরসবুজ এই মানুষটার কাছেই আমি এফডিতে থাকাকালীন যেকোনো সমস্যার কথা বলতাম আর এই মানুষটা কখনই কোন ধরণের বিরক্তি প্রকাশ করে নি বরং নির্দিধায় আমার সব সমস্যা সমাধান করেছে। হিমু আমার খুবই প্রিয় একজন মানুষ। -hi5-

এরপর যে ছেলেটার কথা বলবো সে হলো আমার একজন প্রিয় বন্ধু #Rhetoric# আইডি খোলার পর দেখলাম শাউটে দি হাল্ক নামে একটা ছেলে সারাদিন বকবক করে ক্লান্তিহীন ভাবে। সে খুবই ফ্রেন্ডলি একটা ছেলে৷ তখন থেকেই তার সাথে ভালো বন্ধুত্ব হয়ে যায় এবং এখনো আছে। তাকে শাউটে এতো পরিমাণ আমরা পঁচিয়েছি যে দুর্বল হার্টের মানুষ হলে হার্ট এটাক করে মারাই যেতো। -rofl-

আমার যত বন্ধু আছে সবার নামে এভাবে লিখতে গেলে বড়সড় বই হয়ে যাবে। সানি ভাই, মোস্তাকিম ভাই, শিমুল ভাই, সাব্বির, এশাপা, রোজেলিন, মিঃ টুইস্ট, নীলা, আলু ভাই, দয়াল বাবা গ্যাক, মেন্টালম্যান, সৈকত, জানিথ দাদু, আভা বৌদি, বলুদ হীরা, ম্যাক্সওয়েল, হাতিভিল কাক্কু, সাইমুন ভাই, ঝুম, জুলি, মাসুদ, হৃদয়, শোভন, ছোট খোকা, মনির ভাই, লেবু ভাই, পাগলি, পাগলা, জনি, লিমন, থর দাদা, কিং হার্ট, ইখতিয়ার ভাই, লাইবা, কুইন আরো অনেকে এরা সবাই আমার খুব ভালো বন্ধু এবং ভাই৷ এদের জন্যই আমি আজও এফডির মায়া ছাড়তে পারি না।
হয়তো আমি একদিন থাকবো না কিন্তুু আমি চাই আমার এই লেখাটা থেকে যাক ফ্রেন্ডসডায়েরী নামের এই ডায়রীর পাতায়, আজীবন।
-firework-

হ্যাটস অফ টু ইউ এফডি
মাই সেকেন্ড হোম
-respect-

*




35 Comments 854 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024