FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

একটি অসম্পূর্ন গল্প!

একটি অসম্পূর্ন গল্প!

*

"পরম করুনাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে আরম্ভ করছি"---


কি লিখবো বুঝতে পারছি না! তারপরও যখন লিখতে হবে তাহলে শুরু থেকেই শুরু করলাম।

আমার নাম মোঃ আবুল হাসনাত। আমার জম্ম ঢাকায় হলেও জীবনের প্রথম পাঁচ বছর কেটেছে গ্রামের বাড়ি নোয়াখালীতে। বয়স যখন ছয়, তখন ঢাকায় আবারো আসলো আমার পরিবার। বাবা সরকারী চাকুরীজীবি আর মা গৃহিনী। আমরা তিন ভাই-বোন মানে দুই বোন এক ভাই, আমি সবার বড়। আমাকে কিন্ডার-গার্ডেন স্কুলে ভর্তি করানো হলো।


শুরু হলো আমার পড়াশোনার জীবন। আমি দুষ্টুমিতে ছিলাম পুরা এক নাম্বারের ব্রিটিশ। তাই আমাকে তিন বার স্কুল বদলাতে হইছিলো। ক্লাশ ওয়ান থেকে থ্রি পর্যন্ত ছিলাম এক স্কুলে, ফোর ও ফাইভ আরেকটা স্কুলে এবং সবশেষে সিক্স থেকে টেন পর্যন্ত অন্য আরেকটা স্কুলে থেকে আমার S.S.C শেষ করলাম ২০০৯ সালে।

এখানে একটা কথা বলি, ক্লাশ সেভেনে এ থাকার সময়, বাবা-মা আমাকে এমন মাইর দিলো দুষ্টুমির কারনে। আমি রাগ করে ঠিক করলাম আর বাইরে যাবো না, খেলাধূলা ও করবো না। বাসায় বসে গল্পের বই আর পড়াশোনা নিয়েই দিন চলতে লাগলো।

এভাবে, আমি H.S.C ও দিয়ে ফেললাম ২০১১ সালে এবং অনার্স ও শুরু করে দিলাম ঐ বছরেই। তখন আমি Facebook ছাড়া অন্য কোন Social Community টির কথা চিন্তা করতাম না।

২০১৫ সালের প্রথম দিকে, তখন আমার অনার্স ফাইনাল ইয়ার প্রায় চলে এসেছে। এমন সময় আমার চিন্তা আসলো বাংলাদেশে কি কোন Social Community Site নাই! যে ভাবা সেই কাছ, জানতে চাইলাম Google মামার কাছে । ব্যাস প্রথমেই চলে আসলো FriendsDairy এই সাইটি। ডুকে Registration করে ফেললাম। কি বলবো মনে হচ্ছে এতো দিনে মনের মতো একটা সংগী পাওয়া গেল! এমন অবস্থা। সেই থেকেই আসি এখনও এই সাইটে।/b]

এরমধ্যে ২০১৮ সালে আমার Masters ও শেষ করলাম-hehe-।
আর এক বছর বিদেশী এক কম্পানীতে চাকরিও করেছি ২০১৯ সালে ।
বর্তমানে বেকার আসি ২০২০ সালে।-sad-

এই সাইটের Member রা সত্যই অনেক ভালো। মাঝখানে আমি অনেকের সাথে খারাপ ব্যবহার করছিলাম। শাস্তিও পাইছি। তারপরও কি যেন একটা মায়া কাজ করে তাই সাইট হতে চলে যেতে পারি নাই।

FD টির সবচেয়ে ভালো লাগে Golden Coin Game টি। তারপরে নতুন User Polls Opition টিও ভালো লাগে। আর এখানকার Quiz এর কথা কি বলবো! এক কথায় অসাধারন। তবে আমি Quiz খেলি না বললেই চলে। কারণটা হলো সময় হয়ে উঠে না।

বর্তমানে করোনা ভাইরাসের কারনে বাসায় বেশী থাকা হচ্ছে; তাই মাঝে মাঝেই সাইটে আসতে পারছি। আমাদের একজন সাইট Member দুনিয়া ছেড়ে চলে গেছে তার জন্য আল্লহর নিকট এই দোয়াই করি, যেন তার সকল গোনাহ মাপ করে জান্নাত দান করেন। সকল সাইট Member দের শুধু একটা কথা বলি, -- জরুরি কাজ না থাকলে বাইরে তেমন বের হবেন না, সকল প্রকার করোনা আইন মেনে চলুন।

[b]এইভাবেই আমার FriendsDairy তে আসা। খুবেই সাদামাটা। তো এখনও আমার গল্পের শেষ হয় নাই। আর শেষ হবেই বা কি করে বলেন! আমি তো এখনও বেঁচে আসি আর যতদিন বেঁচে থাকবো FD তে থাকবো ততদিন ধরে গল্পটা চলতেই থাকবে...............................................

-bye5-

*




9 Comments 584 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024