FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

বিরতিহীন গল্পের শুরু

বিরতিহীন গল্পের শুরু

*

কিছু কিছু মানুষের জন্য "শুরু" শুধুই একটি নিছক শব্দ মাত্র, শেষ কে হারিয়ে তারা প্রতিনিয়ত নতুন করে শুরু করে বেঁচে থাকে শত হৃদয়ে......আমিও ইহার ব্যতিক্রম নই :-)

সাল ২০১১.... কলেজে ১ম বর্ষের ছাত্র আমি।নতুন নতুন মোবাইল পেয়েছি হাতে নিজের টাকা জমিয়ে Nokia 5310c কিনি (2nd hand)! ক্যান্টনমেন্ট এর ছাত্র হওয়ায় অনেক রীতিনীতির মাঝে বেধে যাওয়ার পর অত রাতে ভুত fm আর জীবনের গল্প শুনা হতো।সেখান থেকে নিজের কাছের বন্ধু একটা ID খুলে দিলো। সাইটের নাম BDF, আর অইখান থেকেই Forum life e entry শুরু।BDF এর দিন গুলো skip করেছি অনেক আগেই।
এর পর আরও বেশ কিছু site এও ঘুরাঘুরি করতাম। সেখান থেকেই Rockerwap এর যাত্রা শুরু। ১ম id #zenith# দিয়ে আসা। 9114 সিরিয়ালের আই ডি।২ মাসের মত active ছিলাম, নতুন থাকায় অনেক কে চিন্তাম না,তাই আর Active থাকাও হয় নি। তবে Minar,tuccho, upoma, kool_boy,shadhin,abir,Tanvir Raihan, এই ভাইদের সাথে মাঝে মাঝে কথা হতো। কিন্তু এভাবেই ঘুরেফিরে কেটে যাচ্ছিলো সময়। এক সময় বন্ধ হয়ে গিয়েছিলো সকল forum site e ঘুরাঘুরি। নিজেকে নিয়ে বিজি থাকতাম।

সাল ২০১৪... life এর কিছু খারাপ সময় এর শুরু থাকে, সেটাই ঘটতে যাচ্ছিলো আমার সাথে। সেটা ২ বছর ধরে ঘটার পর হঠাৎ আবার নিজেকে নতুন করে রিয়েলাইজ করলাম।ব্যস্ততার মাত্রা বাড়ানোর জন্যে আবার সেই forum এ back করলাম। id pass ভুলে যাওয়ার কারনে May -2014 এ আবার নিউ আই ডি খুল্লাম, airboy নামে back করলাম। তত দিনে সব পরিবর্তন হয়ে গেছে। active থাকার কিছুদিন পর আবার ফোন চুরি হয়ে যাওয়ায় বেশ কিছুদিন আসা বন্ধ ছিলো।
নতুন ফোন পাওয়ার পর আবার শুরু করি সব কিছু। সবার সাথেই কম বেশি কথা হতো। অনেকের সাথে সমস্যা ও ছিলো কিন্তু মজার ব্যাপার হলো আমাকে fd ছাড়া করতে গিয়ে তারাই আজ fd কে ছেড়ে চলে গেছে আর আমি আজও রয়ে গেছি।

অনেক বেশি কথা হতো rhetoric এর সাথে। সে আমাকে active থাকার জন্যে বলতো।আস্তে আস্তে কথা হতে হতে fd এর মায়া ভিতরে ভাইরাসের মত ঢুকে গেলো। ১ বার ব্যান খাওয়ার পর রাগ আরও বেড়ে গেলো, staff হওয়ার জন্যে যেভাবে যা করা লাগে সব ই করতাম। এর মাঝে নিজের জীবনের ও অনেক চেঞ্জ আসে । কিন্তু fd কে নিজের মতো করে সময় নিয়ে টাইম দিতাম।অনেক টা নেশার মতো বলতে পারেন। ২-৩ জন staff ছাড়া বাকিরা কেমন যেনো ছিলো। পম দিলে রিপ্লেই পেতাম না, একটা ভাব নিয়ে থাকতো, বাকি কথা নয় বাদ ই দিলাম।

অবশেষে ২০১৯ এর সেপ্টেম্বর এ staff Election এর টপিক আসে। rhetoric apply করতে বলে আর আমিও apply করে ফেলি। সব কার্যক্রম শেষ হওয়ার পর MYTH ভাই এর এক্টা পম পাই,যেটা আমি বুঝেও বুঝতে পারছিলাম না। এতোটাই উত্তেজিত ছিলাম যে সে ভাষার অনুভুতি গুলো সবাই বুঝতে পারবে না। অবশেষে সেদিন রাতে আমার নাম Staff লিস্টে আসে। ২ দিন নিজেকে স্বপ্নের মতো লাগছিলো। জানি অনেকের কাছে এটা কিছুই মনে হবে না যে ভার্চুয়াল নিয়ে এতো আবেগ কেনো!! কিন্তু এর উত্তর টা MYTH ভাই, Mostakim,rhetoric এরাই বুঝতে পারবে।

এর পর শুরু হয় দায়িত্বের খেলা। MYTH ভাই কে কথা দিয়েছিলাম যে আমি আমার সাধ্যমত চেষ্টা করবো fd কে নিজের সর্বোচ্চ টা দেওয়ার।আদৌ পেরেছি কিনা তা তিনিই ভালো বলতে পারবেন। আর সব কিছুর অনুপ্রেরণা ছিলো এই rhetoric.
২০২০ এ আবার staff election হয়।সেখানেও আবার apply করি। এবং আবার সুযোগ পেয়ে যাই ২য় বারের মত staff Family তে যা এখনও বিদ্যমান।
আমি ভালোবাসি আমার এফ ডি কে,আর সব এফ ডি মেম্বারদের, যাদের জন্যে এই আমরা প্রতিদিন কুইজ নিতে পারি, প্রতিদিন শাউট এ মন খুলে চিল্লাতে পারি৷ অনেকের নাম আছে যাদের নামে বল্লেও এই লেখা শেষ হবে না। আর এভাবেই থেকে যেতে চাই সবার সাথে।

আমার জীবন পরিবর্তন এর আরেকজন মানুষ আছে,যার কথা না বল্লেই নয়। সব দিক থেকে সাপোর্ট পেয়েছি তার কাছ থেকে, যখন আমার খারাপ সময় ছিলো মূলত তখনই সে পাশে ছিলো বেশি । যদিও তাহার সাথে আমার ভার্চুয়াল লাইফ এ কোনো সম্পৃক্ততা ছিলো না। তার fd নাম #abha#। ছায়ার মতো আজও আমাকে আগলে রেখেছে প্রতিটি সময়, প্রতিটি পর্যায়ে। যদিও সে জোর পূর্বক এখানে আই ডি খুলে এখন নিজেই ফেসে গেছে। +hihi+
সবাই আমাদের জন্যে দোয়া করবেন এটাই কাম্য। -thankyou-

সবশেষে একটা কথাই এই যে মানুষ গুলোর নাম বলেছি আরও যারা আছেন যাদের নাম বলা হয় নি, তাদের সাথে আমার নেই কোনো রক্তের সম্পর্ক, নেই কোনো চেনা জানা, তবু দিন শেষে ভালো খারাপের ভাগাভাগি টা এদের সাথেই যা, এই -fd- করে দেখিয়েছে।
ভালো থাকুক এফ ডি,আর ভালো থাকুক এফ ডি এর সকল ভালোবাসার মানুষ গুলো। -love-

*




26 Comments 282 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2020