FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

শেষ থেকে শুরু

শেষ থেকে শুরু

*

শেষ বলে পৃথিবীতে কিছুই নেই
চিত্ত যাকে শেষ বলে ধরে নেয়
তা ভ্রম ছাড়া কিছুই নয়!

ইহজনম শেষ মানে তো পরজনমের শুরু
মাতৃগর্ভে আজ যার অস্তিত্ব জানান দিলো
স্বভাবতই তার পথচলা শুরু- অনন্ত দিগন্তের পানে
এ ধরায় যে আসলো তাকেও শুরু দিয়েই বিবেচ্য
শেষ দিয়ে তার অবগাহনের মাত্রা হিসেব রাখার প্রয়োজনীয়তা নেই।

শেষের শুরু আছে কিন্তু শেষ বলে কিছুই নেই।

-আব্দুল্লাহ আল নোমান

এবার আসল কথায় আসা যাক। -mread-
এফডি তে শুরুটা অনেক আগে থেকেই baka_chaad নামে একটা আইডি দিয়ে মাঝেই মাঝে কুইজ খেলতাম ৪ টা আরপি ও ছিলো।
পরে বিডিএফ বন্ধ হলে সানি আমকে এখানে আসতে বলে, আসলাম বাট জমাতে পারলাম না, আর তখন নতুন চাকরি, অফলাইন হয়ে গেলাম।

বেশ কিছুদিন পরে মাসুদ আমাকে ফেবুতে নক দিয়ে এখানে আসতে বললো, অন্য একটা আইডি খুলে (নিক মনে নাই) আসলাম, কিছু সময় কাটালাম, মিথ এর সাথে পিএম কথা বললাম, ও লিজেন্ড, বুঝতে পেরেছিলো আমি খোকা। :(
অফিসে প্রচুর কাজ করতে হত, যেই কাজের জন্যে আমাকে নেয়া হয়েছিলো আমি তার কিছুই জানতাম না, শেখার জন্যে অনেক সময় দিতে হত। তাই আর এখানে আসা হত না, এমন কি ফেবু তে ও নিয়মিত ছিলাম না।

কিছুদিন পরেই আবার Yamazaki হাম্বা আমাকে এখানে আসতে বললো, soto_khoka নিক এ আইডি ওপেন করতে গেছি হয় না,
-why1- মুন্না কে বললাম ও দেখে soto_khoka নিক অন্য কেউ ইউজ করতেছে, ওকে বললাম আইডি খেয়ে দেউ -haha2- কি করেছিলো জানি না। আবার soto_khoka নিকে ফিরে আসলাম।
কিন্তু এখানে খোকা আইডি দিয়া শাউট করার সাথেই কয়েকজনের প্রচুর পচানির সামনে পড়লাম। -kopal-
কাকে জানি জিজ্ঞাসা করেছিলাম বিডিএফ এ ছিলো কিনা, এটা দেখেই গুন্ডা দিলো ওয়ানিং, কইলাম মরা সাইট নিয়া এতো ভয়?? -bwhy-
এই দিকে আবার একজনের জিএফ এর জন্যে আমাকে পিএম, শাউট, পোষ্ট ব্যান সব একসাথে খেতে হল +upset2+ আমি আর কি করবো? সব কিছুই আছে, কিন্তু ধরতে পারছিনা, খেতে পারছিনা এমন অবস্থা। -sad-
চলে গেলাম রাগ করে এখান থেকে, পরে ব্যান খুললে এসে ফাহিম ভাইকে সব খুলে বললাম, উনি আমার ওয়ার্নিং তুলে দিলো।
সেই সময়ে কিছুদিন ছিলাম অনলাইনে, ফইন্নি মস্তাকিম আমাকে ক্রিকেট টুর্নামেন্টে ক্যাপ হতে বললো, হয়ে গেলাম ক্যাপ্টেন EXT নাম দিছিলো দলের, ক্যাপ আমি হলেও সব ফইন্নিই করতো, ১ না ২ ম্যাচ খেলার পরে ইভিল ভাই কে কে জানি ব্যান দিছিলো, এই কারনে আমরা টুর্নামেন্ট বয়কট করলাম। :(

চলে গেলাম আবার অফলাইনে, তখন অফিসে নিজের অবস্থান শক্ত করার জন্যে কাজ করছিলাম, এখানে আর আসা হল না, পাসওয়ার্ডও ভুলে গেলাম। -ugh-
মুন্না আবার আমাকে আসতে বললো, বললাম পাস ভুলে গেছি, মুন্না ফাহিম ভাই কে বলে পাস এনে দিলো (মোবাইল ভেরিফাই করা ছিলো না)। এসে কিছু দিন পরেই আবার অফলাইন।
আমার জবে প্রমোশন হল, বস হয়ে গেলাম কাজ ও বেড়ে গেলো। ২ জনকে কাজ বুঝিয়ে তাদের থেকে কাজ আদায় করতে হত। এভাবেই যাচ্ছিল দিন। এর মাঝে কক খেলা শুরু করেছিলাম, যাক সেই সব কথা।

তারপরে এইতো লকডাউন এর কিছুদিন আগেই প্লাস্টিক আমাকে বললো এফডিতে সবাই আছি আসবি নাকি? ওকে বললাম কাজের অনেক চাপ সময় নাই, আর এইসব এখন আর ভালো লাগে না। -nono-

লকডাউন শুরু হওয়ার পরে ০৮/০৩/২০২০ তারিখে কি মনে করে আবার লগইন করলাম আর লক হয়ে গেলাম। :P
সত্যিকারের শুরু আসলে এই সময় থেকেই, আগের শুরু গুলো আসলে শুরুই ছিলো না। এফডিকে ভালোবেসে ফেললাম। বেশি বেশি সময় দেয়া শুরু করলাম।
আমি একা একা থাকি, রাতে বাসায় এসে কিছু সময় মুভি নাহয় নাটক দেখে সময় পার করার চেষ্টা করতাম। এবার সঙ্গী হিসেবে এফডিকে পেলাম, আর এখানে সবাই কে পেয়ে আবার বক বক করে সবাইকে অতিস্ট করা শুরু করে দিলাম। চলছে এভাবেই, চলবে ইনশাআল্লাহ। শুরু করেছি আবার শেষ কি হবে আল্লাহ্ই ভালো জেনেন।
-runaway- -chase-

কিভাবে নেট জগতে আসলাম? সেগুলো লিখে সবাই কে বিরক্ত করলাম না :P, লিখলে শেষ হবে না, ইয়ে মানে আমি গুছিয়ে লিখতে পারি না, .smile. আর বানান ভুল এর ব্যাপারটা তো আছেই, যত কম লেখা তত কম ভুল। তার পরে ও অনেক লিখে ফেলেছি ভুল হলে ক্ষমা করবেন সবাই।
-earhold-

বিঃ দ্রঃ এখানে আসলেই আগে ইভিল ভাই কে পিএম দিতাম, আর মিথ আমাকে মাঝে মাঝেই বাজ দিতো, ফইন্নি, প্লাস্টিক, ক্লাউন লুইচ্চা এদের সাথে সব সময়ই যোগাযোগ ছিলো।
অনেকের নাম নেয়া হল না, কাকে রেখে কার নাম বলবো, এখানে এখন অনেক ছোট ভাই বোন হয়ে গেছে।
আর থাক পরে সময় পেলে আরো লেখা যাবে।
-gloomy-



*




24 Comments 249 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2020