FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

না বলা কথা

না বলা কথা

*

আমি অগত্যা কোন গল্পের সূচনা মনে রাখি না, কেবল সেই গল্পের অংশটি মনে রাখি যা আমার কল্পনায় আমার কাছে সবচেয়ে স্পষ্ট হয়ে যায়...কিন্তু যেহুতো এখানে গল্পের শুরুটা তুলে ধরার কথা বলা হয়েছে তাই শুরু থেকেই শুরু করছি 😃

আমি সর্বপ্রথম কমিউনিটি ওয়েবসাইট ব্যবহার শুরু করি ২০১২ এর ফেব্রুয়ারি থেকে, তখন খুবি ছোট ছিলাম তাই ওখানে সবাই অনেক স্নেহ করত , সেই থেকে বাংলাদেশ কমিউনিটি সাইটগুলোতে আমার ইন্টারেস্ট জাগে। আর অনেকগুলো সাইটে আইডি থাকলেও একটিভ ছিলাম ২/১ টায়।


যেকোন সাইটের কুইজ আর চ্যাটরুম ছাড়া তেমন কোথাও একটিভ থাকতাম না। সাইটের প্রত্যেকটা লাইভ কুইজে পার্টিসিপেট করতাম, আর এই জন্যেই j0m1der এর সাথে কম্পিটিশন হত ফার্স্ট পজিশন নিয়ে। j0mider হচ্ছে mr_twist, হ্যা, যার স্মরনে আমরা এই আর্কাইভ (গল্পের শুরু) লিখতেছি। ঠিক তার কথাই বলছি, আমাদের ফ্রেন্ড ফাহিম, (আল্লাহ তাকে জান্নাতবাসী করুক, আমিন)। অন্য সাইটগুলোতে সে j0mider নামেই পরিচিত। জমিদার আর আমার দেশের বাড়ি এক জায়গায়, তাই মাঝে মধ্যেই মেসেজে জিজ্ঞেস করত ‘কেমন আছ?!, দেশে কবে আসবে? ইত্যাদি’।


এভাবেই হঠাৎ একদিন j0mider আমাকে প্রথম ইনভাইট করে এফডিতে। তখন সম্ভবত জমিদার এখানে স্টাফ ছিল। আমাকে ইনভাইট করার ওর মুল উদ্দেশ্য ছিল এখানকার লাইভ কুইজে যেন আমি পার্টিসিপেট করি। ওর অনেক জোরাজুরিতে শেষ পর্যন্ত এখানে আইডি খুলি op0rupa__ নামে, আইডি খোলার পর সাইটে কিছুক্ষন ঘোরাফেরা করলাম (মনে হল এই প্লাটফর্ম আমার জন্য না -haha-)। কেন যেন এই স্ক্রিপ্ট এর সাইটগুলো আমার ইউজ করতে ভাল লাগতনা, তাই খুব একটা থাকা হয়নি। ( যারা অন্য স্ক্রিপ্টের সাইট ব্যাবহার করছে তারা হয়ত বুঝতে পারবে এর কারণ)।


এরপর আবার গত বছরে zeph আমাকে রিকোয়েস্ট করে এখানে এসে তার ক্রিকেট টিমে খেলার জন্য, ওর অনেক বলার পর আসলাম এখানে, তবে নিজের আইডিতে না, আসলাম হাওলাদ করা আইডিতে (অন্য কারো আইডি)। আইডি নাম MUMU (ততদিনে সম্ভবত খেলা শুরু হয়ে গেছে, আর mumu আইডিটা অলরেডি টিমে ছিল, তাই সেই আইডিতে আসা। এছাড়াও যেহেতু একটিভ থাকবোনা, খেলেই চলে যাব তাই এই আইডিতে আসতে রাজি হই। এই আইডির ভিন্ন কাহিনীগুলো আমার অজানা ছিল)।
প্রথম দুই একদিন এসে ম্যাচ খেলে ৫/১০ মিনিট থেকেই চলে গেছিলাম। তখন কাউকেই চিনতাম না শুধু Mr_Twist, Izabella 💕, and zeph ছাড়া। কিন্ত খেলে চলে যাবার কথা থাকলেও fortunately or unfortunately, আমার একটিভিটি বেড়ে যায় ২০১৯ সালের নভেম্বারের পর থেকে।


mumu আইডি থেকে Mr_Twist এর সাথে পরিচিত হতে পারিনি, যদিও ফাহিম জানতে চাইছিল পরিচিত কেউ কি না, তখন দুস্টামি করে বলা হয়নি। ভাবলাম কিছুদিন পরেই বলব আমিই সেই op0rupa, কিন্ত সেই সুযোগ আর পাইনি। এর আগেই খবর আসল Mr_Twist আর নেই। প্রথমে বিশ্বাস করিনি, ভাবলাম গুজব বা ভুল খবর হবে হয়ত, কিন্ত দুঃখজনকভাবে তা ই ছিল সত্য…।
আমাদের সবাইকেই এভাবে একদিন চলে যেতে হবে (কুল্লু নাফসিন যাইকাতুল মাউত)। এখনো আফসোস হয়, পরিচয়টা বলা হয়নি …… -sad-


এরপর আসল covid-19. অনেক খারাপের মাঝেও কিছু কারনে একে ধন্যবাদ না দিলেই নয়, এই মহামারীতে লক ডাউনের খপ্পরে পড়ে এফডি তে আরো বেশি সময় দিয়েছি, আমরা অনেকেই একে অপরের সাথে বন্ধুর মত হয়ে গেছি। তাই আমার পক্ষ থেকে covid-19 কে ধন্যবাদ 🙏 (may Allah save us all from bad diseases)..


বিগত ১০ মাসে আমি যাদের বন্ধু, ভাই-বোন মেনেছি, যাদের সাথে হাসি ঠাট্টা, সহস্র গল্প, কুইজে পার্টিসিপেট, শাউটে একে অপরকে পচানো সহ অনেকভাবেই সময় পার করেছি এবং যারা আমাকে একটিভ থাকার উৎসাহ দিয়েছে তাদের মাঝে অন্যতম একজন হল আমাদের প্রানপ্রিয় ChatGirl ❤, সে সবসময় আমাকে কংগ্রেচুলেট করে আরপি/প্লাসেস এপ্রুভালের পিএম দেয় 😍। এরপর System, যে আমাকে প্রতি ঘন্টায় কস্ট করে পিএম দিয়ে এপি আর প্লাসেস এওয়ার্ড দেয় 😘। তারপর যার কথা না বললেই নয়, যার হেল্প ছাড়া MCG কমপ্লিট হয়না, সে আমাদের Genie 😃।

আর Splash💜, যার উৎসাহে, যার জন্য আজও এফডি ইউজ করে যাচ্ছি ❤️......


আমি আমার গল্পে ইচ্ছে করেই কারো নাম মেনশন করিনি, কারন এই গল্পটা শুধু শুরুর গল্প। তাই আমি শুধু শুরুর গল্পটাই তুলে ধরলাম। একটিভ হবার পর যাদের সাথে পরিচয় তাদের নাম মেনশন করিনি তার মানে এই না যে আমার কাছে কারো ইম্পরটেন্স নেই, আমার পরিচিত সব মানুষগুলোই আমার কাছে একেক ভাবে ইম্পরটেন্ট, একেক পরিচয়ে পরিচিত। সবার জন্যই মন থেকে শ্রদ্ধা আর ভালোবাসা ❤️❤️। যদি কখনো আবার গল্পের মাঝের অংশ অথবা শেষের খন্ড লিখার সুযোগ আসে তখন সবার নাম সহ ইম্পরটেন্স মেনশন করে দিব 😘।


সব শেষে, “Think positive, Be positive and positive things will happen”
কোনো একটা খারাপ কিছু হইলেই দুইন্না জুইরা সবাই কয় “B Positive” । (নিজের শৈইল্লের রক্ত ও বাদ যায়না

) :(
so be positive ;) .. দূরত্ব যতই হোক, গাছে থাকুন 😋

...
সবার জন্য অফুরন্ত ভালোবাসা ❤️💙।

বিঃ দ্রঃ মুমু ID টা আমার ছিলোনা, আমি কখনো Zeph এর GF ছিলাম না যা এখনো অনেকেই মনে করে 😑

আজ ভাত খাইনি তাই লিখতে শক্তি পাইনি, ভুলভাল হলে কিছু করার নাই, চুপচাপ পড়ে নিবেন. 😐


*




28 Comments 363 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2020