FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

দাইয়্যুস

দাইয়্যুস

*

দাইয়্যুস

"দাইয়্যুস হলো সেই ব্যক্তি যে তার নির্লজ্জতার ওপর এমন সন্তুষ্ট যে,সে তার স্ত্রী এবং পরিবারের সদস্যদের (বিশেষত নারীদের) অসম্মানের পথে চলা থেকে বিরত রাখে না।"

আগের দিনে শিষ্যরা গুরুদক্ষিণা হিসেবে নববধূকে প্রথম রাত গুরুর সাথে যাপন করতে দিত।এটি ছিল তাদের সম্মান জানানোর একটি প্রথা।
সেদিন এক বিয়েবাড়িতে গেলাম।নতুন বউয়ের দিকে তাকিয়ে খুবই লজ্জা পেতে হলো। এক যুবক নতুন বউয়ের মাথার ওপর ওড়না দিচ্ছে, আবার সরাচ্ছে, কিছুক্ষণ পর ঠিক করে দিচ্ছে।তাদের ব্যবধান এক হাতের বেশি হবে না!
আশেপাশে আরও কিছু যুবক তাদের সন্দিগ্ধ দৃষ্টিতে দেখছে।বউয়ের খোঁপার ওপর স্বচ্ছ একটি ওড়না আছে।আর দ্বিতীয় একটি ওড়না নিয়ে যুবক এসব করছে।সে নিজের হাতে কাপড় ঠিক করার পাশাপাশি গায়ের ওপর ওড়না কতটুকু থাকবে সেই ব্যাপারে মেয়েটিকে ডিরেকশনও দিচ্ছে।

তখনও বর আসেনি।

বর আসার আগ পর্যন্ত বউটা তাদের সম্পত্তি! ক্যামেরা জুম করে নবপরিণীতার সমস্ত সৌন্দর্য,বাঁকসমূহ বরের আগে তারাই দেখে নিচ্ছে। নায়িকার মতো ছবি আসার জন্যে মেয়েটাও নির্দ্বিধায় নিজের লাজ-শরমের মাথা খেয়ে সহযোগিতা করছে।
হ্যাঁ, এই যুবকদের নাম ওয়েডিং ফটোগ্রাফার! যারা স্বামীর আগেই স্ত্রীর সৌন্দর্য যতটুকু সম্ভব উপভোগ করে নেয়।

আপনার কি মনে হয় ফটোগ্রাফাররা পুরুষ নয়! তারা অনুভূতি শূণ্য যন্ত্রমানব?? অবশ্যই তাদের মাঝে পুরুষের যাবতীয় অনিভূতি বিদ্যমান। কে জানে,তারা নতুন কনের ছবি তুলতে গিয়ে মনে মনে কত ফ্যান্টাসি তৈরি করে!

প্রতিনিয়ত এ ধরনের দৃশ্য দেখতে দেখতে শয়তান আমাদের চোখে অশ্লীলতাকেও শোভনীয় করে দিয়েছে।এতোটাই শোভন করে দিয়েছে যে,পুরো ব্যাপারটির কদর্য আর নোংরামিটাও আজ আমাদের চোখে পড়েনা।

রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন--

"তিনজন এমন লোক আছে--যাদের দিকে আল্লাহ তা'আলা কিয়ামতের দিন নজর দেবেন না : এক, যে পিতামাতার অবাধ্য, দুই, যে নারী বেশভূষায় পুরুষের অনুকরণ করে,তিন, দাইয়্যুস ব্যক্তি। "

(কালেক্টেড)

*




4 Comments 215 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2021