FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

The Promised Neverland (এনিমে রিভিও )

The Promised Neverland (এনিমে রিভিও )

*


একটা সুন্দর সাধারণ রহস্যময় গল্প যদি এনিমেইটেড করে দেওয়া হয় তাহলে কে না চাইবে সেটা দেখতে । দ্যা প্রমিসড নেভ্যারলেন্ট এনিমেশনটা এক কথায় একটি সুন্দর গল্পকে কিভাবে সম্পূর্ণ রহস্যজনক করে তুলতে হয় সেটা দেখিয়েছে ।


গল্পের শুরু একটা অরফানেজ এর তিনজন বাচ্চা কে নিয়ে । অরফানেজ টা যিনি পরিচালনা করেন তাকে সবাই মা বলে ডাকে । আর অরফানেজ এর বড়দের মধ্যে তিনজন হচ্ছে এমা , নরমেন আর রে । এরা তিনজন ই খুবই বিচক্ষণ আর জ্ঞানী । সাথে এর সবাই অরফানেজ এর বাকি সদস্যদের খুব ভালো বাসে । কিন্তু একদিন এমা আর নরমেন জানতে পারে তাদের মা আসলে একজন তাদের ওয়াচার আর অরফানেজ এর সব বাচ্চারা হচ্ছে ডিমন দের খাদ্য । তাদের মা তাদের মানসিক আর শারীরিক সুস্থতা দেখাশুনা করেন আর তাদের প্রাপ্ত বয়স হলেই তাদের ডিমন দের কাছে পাঠিয়ে দেন খাবার হিসেবে উপস্থাপন করার জন্য । (পর্যাপ্ত বয়স বলতে এখানে বারো বছরের বুঝায় । কারন এ বয়সে শিশুদের মস্তিষ্কের বিকাশ সবচেয়ে বেশি । সেই হিসেবে এমা নরমেন আর রয় ও কিন্তু এক প্রকার স্পেশাল প্রডাক্ট) । এখন এসব জানার পর তারা সিন্ধান্ত নেয় তারা অরফানেজ ছেড়ে পালিয়ে যাবে। মজার কথা হচ্ছে অরফানেজ এর বাইরের দুনিয়ায় যে মানুষ আছে এটা কেউই জানে না । এমনকি অরফানেজ পরিচালক তাদের মা ও না । এর পর তারা এক বিভিন্ন স্ট্রেটেজি আর পরিশ্রম এর সহায়তায় তারা পালাতে সক্ষম হয়।



এনিমে টা সম্পূর্ণ সাইকোলজিক্যালি শান্তশিষ্ট টাইপের । কিন্তু প্রতিটি পর্বে কোনো না কোনো থ্রিলার থাকবেই । আর যতই এপিসোড সামনে যায় প্রশ্ন বাড়ে । ছোট শিশুগুলো তাদের বিচক্ষণতা আর শান্ত চিন্তাভাবনা নিয়ে স্কিপ প্লেন সম্পন্ন করে তা অবশ্যই চিন্তা করার মত । আসলেই অসাধারন । তবে এতে তিনজন প্রোটাগনিস্ট এর একজন কে নিজের জীবন ও দিতে হয়।


এনিমেটির এপিসোড সংখ্যা হচ্ছে ১২ । ছোট এনিমেশন সিরিজ গুলোর মধ্যে এটি অবশ্যই দেখার মত একটি এনিমে । :P

*




0 Comments 112 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2021