FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

ভোরবেলায় ঘুম থেকে উঠার কিছু কার্যকরী টিপস।

ভোরবেলায় ঘুম থেকে উঠার কিছু কার্যকরী টিপস।

*

"দ্যা মিরাকল মর্নিং" বইটি হতে আজ আপনাদের সাথে আমি ভোরবেলায় জেগে উঠার পাঁচটি কার্যকরী টিপস শেয়ার করবো। So Start!🙂

প্রথম টিপসঃ


যখন ঘুমোতে যাবেন, তখন অবশ্যই ইতিবাচক পরিকল্পনাগুলো নিজের ডাইরিতে লিখে তারপর ঘুমোতে যাবেন।🙂 মনে রাখবেন, সকালের প্রথম চিন্তাটা আসে রাতের শেষ চিন্তার পথ বেয়ে। যেমন ধরেন, আপনাকে আজ রাতে বলা হলো যে কাল সারাদিন আপনাকে ঘরে আটকিয়ে রাখা হবে তালাবদ্ধ করে। তখন আপনার অনুভূতিগুলো কেমন হবে? May be এরকম😡 তাই তো☺️। আর যদি আপনাকে বলা হয় যে কাল সারাদিনের জন্য তুমি যা খুশি তাই করতে পারবে, তখন আপনার মাঝে দিয়ে আনন্দের শিহরণ বইবে। Right🙂!! So তাহলে আর দেরী কেন! তাড়াতাড়ি পরের দিনের মজার কাজগুলো আপনার ডাইরিতে লিখে ফেলেন🙂।

দ্বিতীয় টিপসঃ


যখন আপনি ভোরে উঠার জন্য এলার্ম-সেট করবেন (হোক সেটা ঘড়ি,ফোন বা অন্যকিছু) তখন সেটিকে এমন দূরত্বে রেখে ঘুমাবেন যেনো সেটি বাজলে আপনাকে হেঁটে গিয়ে বন্ধ করতে হয়। আর হাঁটার মধ্যে দিয়ে আপনার তন্দ্রাচ্ছন্নতা কিছুটা হলেও কাটবে।🙂 আর যদি এলার্ম বালিশের পাশে রেখে ঘুমাও, তাহলে কখন যে ঘুমের ঘোরে বন্ধ করে ফেলবেন তা টেরই পাবেন না। So be careful!!🙂

তৃতীয় টিপসঃ


বিছানা ছেড়ে উঠলা but ঘুমের ঘোর তো পুরোপুরি কাটেনি। Right🙂!! তো তখন আপনার মন বলবে, আরে...আরেকটু ঘোমাই..কি বা যাবে আর আসবে🥱!!

তাই বলে কি আপনি হেরে যাবা😀? So যেখানে হোঁচট খাবেন সেখানেই শিখবেন!! তাড়াতাড়ি ওয়াশরুমে যান। দাঁত-ব্রাস শুরু করেন এবং যথেষ্ট পরিমান মুখমন্ডলে পানির ঝাঁপটা ছিটান। দেখবেন ঘুম মহাশয় আরামসে পালাবে😀।

চতুর্থ টিপসঃ


আমাদের স্বাভাবিক ঘুমের সময় কতক্ষণ বলতো? hm exactly 6-8 hours🙂 আর এই সময়টায় আমরা আমাদের শরীরের তাপের চাহিদা মেটাতে দেহের সঞ্চিতশক্তিগুলোই ব্যয় করে থাকি। আর যেহেতু তখন আমরা আমাদের দেহের জন্য কোনো নতুন শক্তি গ্রহণ করি না তাই স্বাভাবিকভাবে তখন দেহের জন্য পানির চাহিদা থাকে অত্যাধিক। তাই তখন আমরা পূর্ণ এক গ্লাস পানি খেয়ে দেহের পানির চাহিদা মেটাবো😊।

পঞ্চম টিপসঃ


এই ধাপে দুটি বিষয় রয়েছে।

প্রথমত, শরীরচর্চা করুন।

দ্বিতীয়ত, গোসল করুন।

আমি ব্যক্তিগতভাবে গোসলের পূর্বে অনুশীলন করাটা পছন্দ করে থাকি।🙂 কেননা অনুশীলনের পর গোসল করাটা আবশ্যক হয়ে দাঁড়ায়।

তো আর দেরী কেনো!! আজ হতেই আমাদের miracle morning এর সাথে পথচলাটা শুরু হয়ে যাক🙂।

সবার জন্য রইলো অনেক অনেক শুভকামনা❤️❤️।।

*




9 Comments 285 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2021