FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

সুগন্ধি ট্যালকম পাউডার থেকে সতর্ক থাকুন!

সুগন্ধি ট্যালকম পাউডার থেকে সতর্ক থাকুন!

*

##সুগন্ধিত পাউডার##

ট্যালকম পাউডার হল সেই পাউডার যা মায়েরা ডায়াপার লাগানোর আগে বাচ্চাকে শুকানোর জন্য ব্যবহার করে, কিন্তু তাদের অধিকাংশই এই সাদা ধুলো ব্যবহার করার সময় শিশুর ক্ষতি সম্পর্কে জানে না এবং এটি লক্ষ্য করা উচিত যে ট্যালকম পাউডারে উচ্চ তালক উপাদান রয়েছে । খনিজগুলির শতাংশ যা গুরুতর সমস্যা সৃষ্টি করে যা পরে পরিষ্কার করা হবে। উপরন্তু, এই পাউডারটি এখনও ব্যক্তিগত স্বাস্থ্যবিধি পাউডারগুলির মধ্যে সবচেয়ে জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত ধরণেরগুলির মধ্যে একটি, বিশেষ করে মহিলাদের মধ্যে এবং এই প্রবন্ধে, আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য ট্যালকম পাউডার সম্পর্কে বিস্তারিতভাবে উপস্থাপন করা হবে।

ট্যালকম পাউডারের পার্শ্বপ্রতিক্রিয়া

এমন অনেক স্বাস্থ্য সমস্যা রয়েছে যা এই ব্যাপকভাবে উপলব্ধ এবং ব্যাপক পাউডার ব্যবহার করে এমন প্রত্যেকের কাছে অজানা। এই স্বাস্থ্যের পার্শ্ব প্রতিক্রিয়া:

নিউমোনিয়া: এই গুঁড়োতে খুব ছোট কণা থাকে যখন শ্বাস নেওয়া হয়, ফুসফুস সবচেয়ে গুরুতর শ্বাসকষ্টের সম্মুখীন হবে, যা নিউমোনিয়া, এই ধরনের পরিস্থিতি শিশুর মৃত্যুর কারণ হতে পারে এবং এই রোগের লক্ষণগুলি হল কাশি, ডায়রিয়া বা বমি, ত্বকে একটি নীল রঙের উপস্থিতি ছাড়াও, এবং বাহু এবং পায়ে অনিচ্ছাকৃত আন্দোলন লক্ষ্য করুন।
ডিম্বাশয়ের ক্যান্সার: এই গুঁড়া ধারণকারী মহিলাদের পণ্যগুলি মহিলাদের একটি বড় শতাংশকে ডিম্বাশয়ের ক্যান্সারে উন্মুক্ত করেছে কারণ পাউডারের উপাদানগুলি মহিলাদের প্রজনন ব্যবস্থার মাধ্যমে প্রেরণ করা হয় এবং জরায়ুর আস্তরণে থাকে।
এন্ডমেট্রিয়াল ক্যান্সার: এই রোগটি মহিলাদের মধ্যে বেশি দেখা যায় যারা মেনোপজে পৌঁছেছেন - তাদের জন্য মেনোপজের পরে - বিশেষ করে যারা নিয়মিত ট্যালকম পাউডার ব্যবহার করেন।
ফুসফুস ক্যান্সার: প্রসাধনী উদ্দেশ্যে এই পাউডার ব্যবহার ফুসফুসের ক্যান্সারের ঝুঁকি বাড়ায়, এতে থাকা উপাদানগুলির সরাসরি শ্বাস -প্রশ্বাসের মাধ্যমে।
ট্যালকম পাউডার এবং ওভারিয়ান ক্যান্সারের মধ্যে সম্পর্ক

অনেক মহিলা যোনি অঞ্চল পরিষ্কার রাখার জন্য ছিটিয়ে গুঁড়ো - গুঁড়ো ব্যবহার করে, কিন্তু তারা যা জানে না তা হল এটিকে প্রাকৃতিক এবং স্বাস্থ্যের জন্য কম ক্ষতিকারক দিয়ে প্রতিস্থাপন করা উচিত, যেমন কর্নস্টার্চযুক্ত পণ্য। গবেষণায় দেখা গেছে যে এই গুঁড়ো পাউডারের মতো ট্যালকম পাউডার যোনি এলাকা থেকে ভ্রমণ করে এবং ডিম্বাশয়ে জমা হয়, যা ডিম্বাশয়ের ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং এর কারণ হল ট্যালক অ্যাসবেস্টসের মতো যৌগিক খনিজ, তাই এটি সুপারিশ করা হয় যোনি এলাকায় ট্যালকম পাউডার ব্যবহার থেকে বিরত থাকুন।

বেবি পাউডার কি ক্যান্সার সৃষ্টি করে?

বিশেষ করে ক্যান্সারে পর্যাপ্ত অভিজ্ঞতা সম্পন্ন চিকিৎসকদের তত্ত্বাবধানে পরিচালিত অনুমোদিত গবেষণার পুঙ্খানুপুঙ্খ পর্যালোচনার পর, একটি গবেষণার শিরোনাম ছিল 'ডিম্বাশয়ের এপিথেলিয়াল ক্যান্সারের সর্বাধিক হিস্টোলজিক উপপ্রকারের ঝুঁকিতে নিম্ন থেকে মাঝারি বৃদ্ধি।' এবং এটি 2013 খ্রিস্টাব্দে প্রকাশিত হয়েছিল, যার মাধ্যমে তারা প্রমাণ করেছে যে শিশুদের স্বাস্থ্যবিধি পাউডারে যৌনাঙ্গ উন্মুক্ত করা বা এই সাদা ধুলোযুক্ত মহিলা পণ্য ব্যবহার করে ডিম্বাশয়ের ক্যান্সারের মতো ক্যান্সারযুক্ত টিউমারের প্রবণতা বৃদ্ধি পায়। , কিন্তু সম্ভাব্য ক্যান্সারজনিত রোগ এড়ানোর জন্য যোনি এলাকায় যে কোন ধরনের বেবি পাউডার ব্যবহার এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়।

*




0 Comments 34 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2021