FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

Pathaan (2023) movie Non spoiler review by Lebu

Pathaan (2023) movie Non spoiler review by Lebu

*

Requests For Movie Link



Name: Pathaan ( 2023 )

Action/Thriller

Director: Siddharth Anand

IMDb: 6.8 / 10

Rotten Tomatoes: Not found yet

Personal: 4/5



ডিরেক্টর নিয়ে একটু কথা বলি আগে, আনন্দ লোক টা অলয়েজ এই ফাইটিং, যুদ্ধ টাইপ মুভি বানায়। এর লাস্ট মুভি দেখসিলাম Hrithik Rawshan এর War মুভিটা।

আর এই মুভিতে সব কানেক্টেড। Ek tha tigar, war, pathaan এদের কানেক্ট করে দিসে।
আর তিনি কিছু মুভিতে থেকে আইডলজি পিক করসেন যেমন নোলান এর দা ডার্ক নাইট, দা ডার্ক নাইট রাইজেস। এই লোক নোলান এর ফ্যান যা মনে হলো।



বলিউড / সাউথ এর মুভির একটা বিশেষত্ব আছে, সেটা হলো এরা আড়াই ঘন্টার একটা মুভিতে হ্যাপি,স্যাড,ইমোশোনাল,লাভ,হেট্রেড,ফাইট,রোমান্স,গ্ল্যামার,সং,কমিডি সব দেখায়। মানে যেগুলা নিয়ে আলাদা আলাদা মুভি হয় সেগুলা একত্র করে বেশ ভালো ভাবেই দেখাতে পারে এরা।



পাঠান মুভিটায় এগুলো সব বিদ্যমান। যেহেতু স্পয়লার ফ্রি রিভিউ সো "কুরসি কি পেটি বানধ লিজিয়ে, মউসাম বিগাড়নে ওয়ালা হে "




ভালো দিকসমূহ -

১) স্টোরি! একটা মুভির প্রাণ ভোমরা হলো এর স্টোরি এন্ড সেটাকে বলতে থাকা। স্টোরি টেলিং ম্যাটার করে। আর পাঠানে এই স্টোরি টেলিং টা ছিলো একদম স্মুথ। আমরা সবাই বেসিক টা জানি মুভি দেখার আগেই। ট্রেইলার এ বলেই দেয়া হইছে সোলজার টাইপ মুভি। তবুও এরা বেশ নতুনত্ব দিতে পেরেছে কমন একটা স্টোরি তে।



২) শাহরুখ! সে আসলে নিজেই একটা টপিক। অনেক দিন পর পুরোদমে পর্দায় এসেছেন সেই অমাইক এক্টিং নিয়ে। লাস্ট শাহরুখ এর রাইসস মুভিটা ভালো লাগসিলো। আপডেট হয়ে এখন পাঠান।



৩) সুপার ভিলেন! বলিউড মনে হয় এই প্রথম একটা মুভি দিলো যেখানে হিরোর চাইতে ভিলেন বহুগুণে এক্সপার্ট আর পাওয়ারফুল। হিরো কে দমায় রাখতে জানতো না বলিউড। জানতো এদের গায়ে গুলি লাগে না, এরা সুপার হিউম্যানের চেয়েও বেশি, আরে লোগান ও মরে, বাট বলিউড এর হিরো রা মরে না।

যাই হোক এইবার ব্যাতিক্রম দেখে দারুন শান্তি পেয়েছি, জন আব্রাহাম আমার ফেভুরেট একটা ক্যারেক্টার। কমেডি বাদে এর হিরোনিসম আর ভিলেনগিরি ভালোই লাগে। আর এই মুভিতে ফুল একটা৷ সুপার ভিলেন ভাইভ৷ দিসে সে।

হিরোর চাইতে বেশি স্কিলফুল ছিলো। রিয়েল লাইফেও শাহরুখ এর চেয়ে নাইফ একুরিসিতে এগিয়ে সে। আপনারা যদি আব্রাহাম এর রকি হ্যান্ডসাম মুভিটা দেখেন তাহলে দেখতে পারবেন নাইফ মুভমেন্ট এ ব্যাপক এক্সপার্ট সে। যাই হোক ভিলেন হিসেবে পারফেক্ট ছিলো।




৪) ক্যারেক্টার বিল্ডিং! মুভিতে ক্যারেক্টার এর ব্যাকগাউন্ড খুব দরকার হয়, ধুম করে একটা ফেইস সামনে নিয়ে এসে কাজ হয় না, এটা আমরা বুঝতে পারি মার্ভেল এর সি হাল্ক সিরিজ দেখে। মুখ দিয়ে বললেই হয় না যে অনেক কষ্ট করেছি সাফার করেছি, সেটার একটা ভিজুয়াল কন্টাক দরকার হয়।

পাঠান মুভিতে এই হিরো এন্ড ভিলেন এর ফ্লেশব্যাক এ অরিজিন সহ সব কিছু দেখানো হয় তাই সব কিছু মিনিংফুল লাগে।

আর ক্যারেক্টার পিকিং টা বেশ ভালো ছিলো। যারা মিরজাপুর সিরিজ দেখসেন তারা জানেন মকবুল নামে একটা ক্যারেক্টার ছিলো সেখানে, ওই লোক রেও এই পাঠানে পারফেক্টলি ফিট করা হয়।




৫) ব্যাকগ্রাউন্ড মিউজিক! এই বিজিএম মানুষকে শিউর ক্যাচ করে ফেলবে। ভিলেন ফুটেজ খাওয়ার সময় সব টাইমে একটা বিজিএম বাজতে থাকে, সো মাছ স্যাটিসফাইং।




৬) সুস্থ কমেডি! আজকালের বলিউড মুভিতে তো ১৮+ ছাড়া কোন কমেডি ই নাকি হয় না৷ পাঠান দেখে তাদের শিখা উচিত যে কমিডির জন্য ইউনিক হিউমার লাগে, গার্বেজ ১৮+ জোক্স না।




৭) সাল্লু ভাই এর ক্যামিও! এইটা নিয়া কিচ্ছু বলব না, সাল্লু ভাই যেখানে সব সম্ভব সেখানে




৮) সঠিক ইনফরমেশন! মুভিতে যেকোন কিছুর সঠিক তথ্য দেয়া খুব গুরুত্বপূর্ণ, এই মুভিতে একটা/দুইটা জায়গা ছাড়া সব ইনফরমেশন সঠিক ছিলো। সেই একটা দুইটাও লোকে ধরতে পারবে না যদি সেই টপিক নিয়ে তার রিসার্স না থাকে।

ভাগ্যক্রমে এই মুভির মূল ব্যাপার অর্থাৎ Rakjbeej নামের টপিক টা সম্পর্কে আমার অনেক আর্টিকেল + ডকুমেন্ট ভিডিও দেখা ছিলো গতবছর৷

তাই ব্যপার টা পুরোটা ই ধরতে পারসি। এইখানে দুই একটা মিস ইনফর্মেশন তারা দিসে যা এক্সেপ্টেবল। কারণ অদূর ভবিষ্যতে এমন টা হতেই পারে।






এখন জাস্ট কিছু ব্যাড দিক না বললেই নয় বাট সব গুলাই এক্সেপ্টেবল-



১) ন্যাচারাল রুলজ! আমরা সবাই জানি বলিউড ফিজিক্স মানে না। তাদের ক্ষেত্রে বাতাস এর কোন ফোর্স নাই। মুভিতে হেলিকপ্টার উড়াউড়ি চলমান, বাট ফাইটিং এক জায়গায় দাঁড়িয়ে বিদ্যমান।



২) অমানবিক শক্তি! ভিলেনের একটা জায়গায় সে আমাদের ক্যাপ্টেন আমেরিকার থেকেও শক্তিশালী হয়ে যায় সাধারণ মানুষ হয়েও।



৩) দুই একটা জায়গায় পোর লজিক। মুভি দেখতে দেখতেই এটা অনুধাবণ করতে পারবেন



৪) অহেতুক গান, যা মুভির গতিতে ব্যঘাত ( বানান ভুল) ঘটায়



৫) " বাদ দেন, বেডি মানুষ "




সব মিলিয়ে দারুন ইঞ্জয়েবল মুভি, আরামে দেখুন আর এগুলো সম্পূর্ণ নিজস্ব চিন্তাধারার মতামত কেউ দ্বিমত পোষণ করতেই পারেন তাতে আমার কিছু আসে যাবে না।

মুভি টি কোথায় পাবেন?


আপাতত গরিবের সিনেমা হল এমএলডাব্লিওবিডি তে পাবেন।
কারো লাগলে নক দিবেন, মুভির লিংক ২ ঘন্টা ভেলিড থাকে এখানের। আর কেউ এচডি প্রিন্ট চায়েন না। মুভি ott তে রিলিজ হয় নাই যে ব্লু রে ধরাই দিব।

Requests For Movie Link


ইঞ্জয় বলিউড কিং এর নিউ ফিল্ম

ধন্যবাদ রিভিউ পড়ার জন্য, কোন প্রশ্ন কিংবা সাজেশন থাকলে কমেন্ট + ইনবক্স করবেন

*




10 Comments 298 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024