FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

বিশ্বের জঘন্যতম রাষ্ট্রপ্রধান!

বিশ্বের জঘন্যতম রাষ্ট্রপ্রধান!

*

##সংক্ষেপে বিশ্বের জঘন্য রাষ্ট্রপ্রধানদের নামগুলি বলতে পারবেন কি?##
##কেন তারা মানুষ হত্যার মতো এমন কাজ করতে বাধ্য হলো?##

# #1. তেমুচিন /চেঙ্গিস খান : (১১৮৭-১২২৭)##
##তার দুটি বিখ্যাত উক্তিঃ##

১. ওহে লোকেরা, জেনে রেখো যে তুমরা বড় পাপ করেছে এই শব্দগুলির জন্য আমার কাছে কী প্রমাণ রয়েছে তা যদি আমাকে জিজ্ঞাসা কর, তবে আমি বলি কারণ এটিই আল্লাহর শাস্তি। যদি তোমরা মহাপাপ না করত,তবে আল্লাহ তোমাদের প্রতি আমার মত শাস্তি প্রেরণ করতেন না!

২. মানুষের সর্বোচ্চ আনন্দ বিজয়: শত্রুদের জয় করা; তাদের পশ্চাদ্ধাবন করা; তাদের সম্পত্তি লুঠ করা; ; তাদের ঘোড়ায় চড়া; এবং তাদের স্ত্রী ও কন্যাকে ধর্ষণ করা।

একজন মানুষের যখন হারানোর কিছু থাকে না ।তখন সে জানোয়ার হয়ে যায় ।তিনি সেইই ব্যক্তি ।তিনি পৃথিবীর জনসংখ্যার ১০ শতাংশ কমিয়ে দিয়েছিলেন ।তার শৈশবটা ছিল বড় নিষ্ঠুর ।১২ বছর বয়সে তার পিতাকে মেরকিতরা বিশ্বাসঘাতকতা করে বিষ পান করিয়ে হত্যা করে ।তার গোএের লোকজন তাকে দাস হিসেবে বিক্রি করে দেয় ।তার স্এী ভর্তিকে মেরকিতরা অপহরণ করে নিয়ে যায় ।এইভাবে তিনি পরিণত হন নরপিশাচে । তখনকার খাওয়ারিজমের ( ইরানের ) জনসংখ্যা ছিল ২০ লক্ষ । তার অভিযানের ফলে ১৮ লক্ষের মৃত্যু হয় । রাশিয়া , চীন , মধ্য এশিয়া , মধ্য প্রাচ্য, পূর্ব ইউরোপকে ধ্বংসস্তুপে পরিণত করেছিলেন ।

##কেন তিনি মানুষ হত্যার মতো এমন কাজ করতে বাধ্য হলো?##

তেমুচিনের আভির্বাবের পূর্বে মঙ্গোলরা ছিল শতধা বিচ্ছিন্ন জাতি ।দারিদ্রের কশাঘাতে জর্জরিত ।সেখানে একজনের বউ আরেক জন গায়ের জোরে ছিনিয়ে নিত ।১৯৩০ সাল পর্যন্ত এই পর্যন্ত ছিল ।তারা এটাকে পাপ মনে করত না ।

প্রথম জীবনে নিষ্ঠুর অভিজ্ঞতার পর ১১৮৭ সালে তিনি পুনরায় তার গোএে ফিরে আসেন ।তিনি প্রতিজ্ঞা করেন যদি অর্ধেক মোঙ্গলকে হত্যা করতে হয় তাহলেও তিনি পুরো মোঙ্গল ও তাতারদের এক ছাতার নিয়ে আসবেন । ১১৯৬ সালে জমুকাকে পরাজিত করার মাধ্যমে তিনি খান হন । এর আগে মোঙ্গল ও তাতার হাজার বছরের ইতিহাস কোনদিন একতাবদ্ধ ছিল না ।

শুরু করেন মহা অভিযান , রাশিয়ার কনকনে ঠান্ডা, চীনের পাহাড় পর্বত , ইরানের মালভূমি ও মরভূমি কিছুই তাকে থামাতে পারে নি । তখনকার সময়ে মোঙ্গলরা ছিল মাএ ১০ লক্ষ । প্রতি চার জনে ১ জন সৈনিক ।

চেঙ্গিস খান কোন নগর আক্রমন করে শক্তিশালী যুবকদেরকে সেনাবাহীনিতে অন্তভুক্ত করতেন, সুন্দরী নারীদেরকে দাসী বানানো হত ।বাকী সকলকে হত্যা করা হত ।কন্যাকে তার মা বাবার সামনে ধর্ষণ করা হত ।একজন সাধারন সৈনিকের সাতজন করে উপপত্নী থাকত ।

শেখ সাদী (রহ :) বলেন, এই নৃপতির সবচেয়ে বড় গুন ছিল নিষ্ঠুরতা, বর্বরতা, পাশবিকতা ।

যুদ্ধক্ষেএে এমন কোন পাশবিকতা নেই তা তিনি করেন নি ।


# #2. আমীর তৈমুুর লঙ (১৩৭০-১৪১২)ঃ## তিনি পৃথিবীর জনসংখ্যার ৫ শতাংশকে হত্যা করেছিলেন । ভারতের মুঘলরা তার বংশধর । ৭১ টি যুদ্ধ করে প্রত্যেকটিতে জয় লাভ করেছিলেন ।


# #3. ফুয়েরার আডলফ হিটলার ঃ## (১৯৩২-১৯৪৫)এই মহান ব্যক্তি পৃথিবীর জনসংখ্যা ৩ ভাগ কমিয়েছিলেন ।তার সবচেয়ে বড় শিকার ইহুদি, জিপসি, সমকামী ও অক্ষম লোকেরা ।স্লাভিক জাতিগোষ্ঠীর লোকজনকে তিনি দ্বিতীয় শ্রেণীর মানুষ মনে করতেন ।


# #4.মাও জেডঙ/সেতুং(১৯৪৯-১৯৭৬) ঃ## ১৯৫৩ সলে হান্ড্রেড ফ্লাউরার ব্লোম প্রজৃেক্টের মাধ্যমে তার দলের ৫ লক্ষ কর্মীকে নিশংস ভাবে হত্যা করেন ।তার শাসনামলে ১৯৫৯ সালের দুর্ভিক্ষে ৩ কোটি লোক মারা যায় ।৬০ লক্ষ শিশু অপুষ্টিতে মারা যায় ।১৯৬৬-১৯৭৬ সালের মধ্যে সাংস্কৃৃতিক বিপ্লবের নামে ২ কোটি মানুষকে হত্যা করা হয় । এই সময়ে অসংখ্য মসজিদ. গির্জা, প্যাগোডা ধ্বংস করা হয় ।কুরআন, বাইবেল নিষিদ্ধ করা হয় ।

তথ্যসূএ :

Hundred Flowers Campaign - Wikipedia
Great Chinese Famine - Wikipedia
Cultural Revolution - Wikipedia

# #5. জোসেফ স্ট্যালিন (১৯২৩-১৯৫৩) ঃ## তিনি জাতিতে জর্জিয়ান ।প্রথম জীবনে একজন ধর্মজাযক ছিলেন ।তার শাসনামলে ২ কোটি মানুষকে হত্যা করা হয় ।সবচেয়ে বড় কথা তার সময়ে রাশিয়ায় কোন মসজিদ ছিল না । নিকিতা ক্রুশ্চেভ তার মৃত্যুর পর তার লাশ নদীতে ফেলে দেন ।

পুনশ্চ : এটা সত্য রাশিয়ানরা সবচেয়ে বেশি প্রাণ দিয়েছে দ্বিতীয় বিশ্বযুদ্ধে ,ত্যাগ স্বীকার করেছে সবচেয়ে বেশি । স্ট্যালিন হিটলারের সাথে মিলে মলোটোভ রিবেন থ্রোপ চুক্তির ইউরোপকে ভাগ করার দ্বান্ধা করেছিল ।

যুদ্ধ শেষ হবার পরে ৪০ লক্ষ জার্মান যুদ্ধ বন্দী নিয়ে যায় ।তাদের মধ্য ১৩ লক্ষ মারা যায় । বাকিরা ফিরে পারতে পারলেও পঙ্গু হয়ে যায় । পূর্ব জামানীতে খুব কম মহিলা ছিল যারা সোভিয়েত সৈন্যদের হাতে ধর্ষিত হয় নি ।

তথ্যসূএ :

What was life like for German soldiers in Germany after WW2?
In World War II, there was an SS group so evil that even the Nazis and Hitler questioned what they did. What happened to them after the war?
Did Stalin really kill 60 million people?

*




0 Comments 147 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024