FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

আয়ারল্যান্ডের পরিচয় \'জায়ান্ট কিলার\'

আয়ারল্যান্ডের পরিচয় \'জায়ান্ট কিলার\'

*

2006 সালে তারা অফিসিয়ালি ODI স্ট্যাটাস পায়, এবং খুব অল্প সময়ের মধ্যে পারফরম্যান্সের দ্বারাই বিশ্বক্রিকেটে নিজেদের উপস্থিতি জানান দেয়।

🔴 2007 বিশ্বকাপে তারকাসমৃদ্ধ পাকিস্তান দলকে মাত্র 132 রানে অলআউট করে 3 উইকেটে জয়লাভ করে আয়ারল্যান্ড! এবং গ্রুপ পর্ব থেকে পাকিস্তানকে ছিটকে দিয়ে তারা চলে যায় সুপার এইট রাউন্ডে!

🔴 2011 বিশ্বকাপে কেভিন ও'ব্রায়েনের সেই ঐতিহাসিক সেঞ্চুরির উপর ভর করে ইংল্যান্ডের দেওয়া 328 রানের টার্গেট চেজ করে 3 উইকেটে জয়লাভ করে আয়ারল্যান্ড!

🔴 2015 বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের দেওয়া 305 রানের টার্গেট 4 উইকেট হাতে রেখে চেজ করে ফেলে আয়ারল্যান্ড! তখন ওয়েস্ট ইন্ডিজ যথেষ্ট ভাল দল ছিল এবং গেইলের ডাবল সেঞ্চুরিও সেই টুর্নামেন্টেই এসেছিল!

পরপর তিনটে বিশ্বকাপে তিনটে বড় দলকে পরাজিত করেছে আয়ারল্যান্ড। 2019 বিশ্বকাপে দশ দলের টুর্নামেন্ট হয়েছিল, তাই আয়ারল্যান্ড কোয়ালিফাই করতে পারেনি। কিন্তু কোয়ালিফায়ার রাউন্ডে তারা বেশ ভাল প্রদর্শন করেছিল। তবে 2023 বিশ্বকাপের কোয়ালিফায়ারে এল চুড়ান্ত হতাশা! টানা তিন ম্যাচে পরাজয়, এবং কোয়ালিফায়ারের সুপার সিক্স রাউন্ডে উঠতেও ব্যর্থ আয়ারল্যান্ড!

বিগত কয়েক বছরে আয়ারল্যান্ডের উইলিয়াম পোর্টারফিল্ড, কেভিন ও'ব্রায়েনের মতো ক্রিকেটাররা যেমন অবসর নিয়েছেন, তেমনই হ্যারি টেক্টর, লোরকান টাকারের মতো দুর্দান্ত প্রতিভাশালী ক্রিকেটারকেও আমরা উঠে আসতে দেখেছি! গত বছর তারা ওয়েস্ট ইন্ডিজকে ODI সিরিজে হারিয়েছে! নিউজিল্যান্ডের সঙ্গে তিনটে ODI ম্যাচেই একদম শেষ মুহূর্ত পর্যন্ত সমানে সমানে লড়াই করেছে! সুতরাং এই একটা ব্যর্থতার পরই 'আয়ারল্যান্ড ক্রিকেটের অধঃপতন' শিরোনাম সম্পূর্ণ যুক্তিহীন! আয়ারল্যান্ড আবারও ফিরবে, এর চেয়েও শক্তিশালী হয়ে ফিরবে এবং বিশ্বকাপের মঞ্চে আবারও কোনও বড় দলকে পরাজিত করে বিজয়পতাকা ওড়াবে ❤️

*




0 Comments 141 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024