FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

Incendies (2010)

Incendies (2010)

*

🎬 Movie: Incendies (2010)
Country: Canada

Incendies আপনার সিনেমা দেখার অভিজ্ঞতা পাল্টে ফেলতে পারে!

[No Spoiler ]

বেশিরভাগ মন্তব্য দেখেছি - নিকৃষ্ট, জঘন্য, ডিপ্রেসড গল্প। সবার জন্য নাকি এই সিনেমা নয়।
কিন্তু ব্যক্তিগত ভাবে ক্ষুদ্র একজন দর্শক হিসেবে আমি মনে করি - আসলে এই সিনেমাই সবার জন্য। এবং দেখা উচিত।

▪️Brilliant film, which will have you thinking about life, morals, ethics and much more. A rather poignant story which needs to be told.

যুদ্ধের ভয়াবহতা কতটা গভীর হতে পারে তার এক দৃষ্টান্ত দেখানো হয়েছে এখানে। উঠে এসেছে যুদ্ধ পরবর্তী বাস্তবতা কতটা নির্মম হতে পারে সেটি।
ময়দানের যুদ্ধের নির্মমতা বহু সিনেমায় দেখেছি কিন্তু ময়দানের বাহিরে কিংবা জেলখানায় আটক অবস্থা,বন্দীদশা মানুষের জীবনে কতটা খারাপ প্রভাব ফেলে সেটি কল্পনাতীত।

▪️মৃত্যুর আগে জেনি এবং সিমনের মা উইলে বলে গেছেন তাদের বাবা ও আরেকটা ভাই এখনো জীবিত আছে। তাদের খুঁজে বের করতে। এবং দু'টো চিঠি রেখে যান তাদের কাছে পৌঁছে দিতে।
দুটো যমজ ভাইবোনের বাবা এবং ভাইকে খুঁজে পাওয়ার জন্য চেষ্টা করা নিয়ে খুব ছিমছাম ভাবে গল্প এগিয়েছে। সামনে এসেছে মা'য়ের জীবনের ইতিহাস। আর ফাইনালে কঠিন এক সত্যের মুখোমুখি করবে আপনাকে। যাকে বলা যায় একটি শক্তিশালী সমাপ্তি।

বর্তমানের সাথে সুন্দর ভাবে ফ্ল্যাশব্যাকে গল্প চলেছে। সবার পারফরম্যান্স দারুন। পরিচালক Denis Villeneuve এর বরাবরের মতোই চমৎকার পরিচালনা। সেই সাথে সুন্দর সিনেমাটোগ্রাফি।

▪️হয়তো অনেকের জন্য সিনেমাটি মেনে নিতে কষ্ট হবে কিন্তু এর বার্তা এবং গভীরতা উপলব্ধি করলে এটিকে নিঃসন্দেহে সেরা একটি সিনেমা হিসেবে বিবেচিত করতে বাধ্য হবেন।

যুদ্ধ,পরিবার এবং কিছু গোপন সত্য..

Incendies is an absolute must watch movie.
© মুনিয়া ইসলাম মনি

*




0 Comments 71 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2023