FriendsDiary.NeT | Friends| Inbox | Chat
Home»Archive»

It Ends With Us & It Starts With Us by Colleen Hoover (Book Review)

It Ends With Us & It Starts With Us by Colleen Hoover (Book Review)

*

"It Ends with Us, It Starts with Us."
--
*
"In the future... if by some miracle you ever find yourself in the position to fall in love again... fall in love with me."


এই দুটো বইটিকেই অনেকে রোমান্টিক বই ভেবে ভুল করে। আপনি প্রথম বই(It Ends with Us) টা পড়ার পর বুঝবেন এটা মোটেও কোন লুতুপুতু প্রেমকাহিনী বা বিরহের বই না।
আমার বই পড়ার স্বভাবসুলভ কারণেই রোমান্টিক বই এর প্রতি অনীহা আছে। আমার মতে টাকা দিয়ে এসব প্রেম কাহীনি পড়ার কোন মানে হয় না বলতে পারেন। প্রেম ভালবাসার উপর আমার বিশেষ ইন্টারেস্ট নাই।

তো, কিছুদিন আগে ভাবছিলাম আমার ইংরেজিটা কিভাবে আরো ভালো করা যায়। ভেবে দেখলাম ইংরেজি কন্টেন্ট consume করেই একমাত্র ইংরেজিতে ভালো করা সম্ভব। ইউটিউবে তো আগে থেকেই ৯০% ইংরেজি কন্টেন্ট ডেইলি consume করি। কিন্তু ইংরেজি রিডিং এর যে ব্যাপারটা সেটা প্রায় ৩-৪ বছর হয়ে উঠছে না। কারণ SSC এর পর এইপর্যন্ত ইংরেজি পড়ার দরকার হয়নাই, কারণ HSC তে ইংরেজি পরিক্ষাই দেয়া লাগেনাই আর এখন স্নাতক এ ইকেনোমিকস পড়তেছি। তাই ভাবলাম ইংরেজি বই পড়া উচিৎ ইংরেজি রিডিং টা আরো শানিত করতে।
তখনই খোজা শুরু করলাম সহজপাঠ্য ইংরেজি বইয়ের। অনেক জায়গায় COLLEEN HOOVER এর বইয়ের সাজেশন পেলাম এবং তখনই এই বই ২ টা কেনা হলো।

It Ends with Us: বইয়ের কাহিনী শুরু হয় লিলি নামের একটা মেয়েকে নিয়ে। সে নিজের বাবার শেষকৃত্য শেষ করে বোস্টন এর একটা বড় বিল্ডিং এর রুফটপ-এ দাড়িয়ে চিন্তা করছে মানুষ কেন সুইসাইড করে, একজন এই রুফটপ থেকে পড়ার সময় কি চিন্তা করে ইত্যাদি। তখনই লিলির পরিচয় হয় Ryle Kincaid নামের একজন হ্যান্ডসাম, সুপুরুষ নিউরোসার্জন এর সাথে। ওদেরকে ঘিরেই কাহিনী এগিয়ে চলে। রায়েল এর সাথে যখন সবকিছু ঠিকঠাক চলছিল ঠিক তখনই লিলির জীবনের প্রথম ভালবাসা Atlas Corringan এর সাথে দেখা হয়ে যায়। রায়েল এর সাথে এতদিন লিলি যা বিল্ড করছে সব হুমকির মুখে পড়ে যায়। বাকি কাহিনী জানতে হলে পড়তে হবে It Ends With Us.
এই বইয়ের ভেতরে অনেক ১৮+ সিন অনেক গভীরভাবে এক্সপ্লেইন করে লেখা হইছে যা আমাদের সাহিত্য সংস্কৃতির সাথে বেমানান। আমার নিজের কাছেও মনে হয়েছে এগুলো না দিলেও চলতো, পড়ার সময় একটু আনকমফর্টেবল লেগেছে, কিন্তু এটার স্টোরিটা টপনচ তাই 4.8/5 রেটিং দিলাম।

It Starts With Us: এই বইটা অনেক wholesome একটা বই। আগের বইটা পাঠকদের যত কষ্ট ব্যাথা দিবে। এটা পড়ার পর সব দুঃখকষ্ট দূর হয়ে যাবে। এই সিরিজের ২ টা বইয়ের মধ্যে এটাই বেস্ট লেগেছে আমার কাছে। এটার ব্যাপারে বেশি কিছু বলা যাবে না তাহলে পড়ে মজা পাবেন না। বইয়ের ফ্লাপ থেকে একটা লাইন তুলে দিলাম আপনাদের সুবিধার্থে।
"Before It Ends with Us,
It Started with Atlas."
এটার রেটিং 5/5 না দিলে। বইটার সঠিক মর্যাদা রক্ষা করা হবে না।

২ টা বই থেকেই অনেক সুন্দর সুন্দর লাইন পাবেন যা আপনার হাইলাইটার এর কালি খরচ করবে।
২ টা বই থেকে আামার পছন্দের কিছু হাইলাইটেড লাইনস:

"Sometimes the one who loves you
is the one who hurts you the most."

"All humans make mistakes. what determines a person's character aren’t the mistake we make. It's how we take those mistakes and turn them into lessons rather than excuses."

"Sometimes the things that matter to you most are also the things that hurt you the most."

"There is no such thing as bad people. We all are just people who sometimes do bad things."

"In the future... if by some miracle you ever find yourself in the position to fall in love again... fall in love with me."

হ্যাপি রিডিং 😊

(এটা আমার ফার্স্ট লেখা কোন রিভিউ, কোথাও কোন ভুল বা কোন কিছুর ঘাটতি থাকলে Point out করবেন প্লিজ। এতে পরবর্তীতে আরো ভালো রিভিউ লেখার চেষ্টা করবো।)

*




0 Comments 126 Views
Comment

© FriendsDiary.NeT 2009- 2024